চাঁপাইনবাবগঞ্জে গ্রেফতারকৃত জেএমবির ৭ সদস্য তিন দিনের রিমান্ডে

200

চাঁপাইনবাবগঞ্জে পুলিশের অভিযানে গ্রেফতার হওয়া নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবির ৭ সদস্যকে তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুস সালাম পুলিশের চাওয়া ১০ দিনের রিমান্ড আবেদনের শুনানী শেষে প্রত্যেককে ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে গত ১০ ও ১১ মে চাঁপাইনবাবগঞ্জ সদর, শিবগঞ্জ ও নাচোল উপজেলায় অভিযান চালিয়ে জেএমবির ৭ সদস্যকে গ্রেফতার করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে সাড়ে ৪ কেজি গানপাউডার, সাড়ে ৫২ কেজি পাওয়ার জেল ও ২২ টি জিহাদী বই উদ্ধার করা হয়। এঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নাচোল থানায় সন্ত্রাস বিরোধি আইনে মামলা দায়ের করা হয়।
নাচোল থানার ওসি ফাসির উদ্দিন জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে গত শুক্রবার নাচোল থানায় মামলা দায়ের করার পর তাদের সেদিন আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিন করে রিমান্ডের আবেদন করা হয়। আদালত মঙ্গলবার শুনানির দিন ধার্য করেন। আজ মঙ্গলবার দুপুরে শুনানি শেষে ৭ জঙ্গির ৩ দিন করে রিমা- মঞ্জুর করেন আদালত।
গ্রেফতারকৃত জেএমবি সদস্যরা হলো, নাচোল উপজেলার গুঠইল গ্রামের মৃত তাইফুর রহমানের ছেলে হারুন অর রশিদ (২৫), একই গ্রামের মোস্তফার ছেলে কামাল উদ্দিন (৩২), একই উপজেলার বেড়াচকি গ্রামের মোঃ ইসমাইলের ছেলে নাসিম রেজা (২০), একই উপজেলার শ্রীরামপুর গ্রামের কেতাবুল ইসলামের ছেলে মোঃ ফিরোজ (২২), শিবগঞ্জ উপজেলার শিবনগর কাইঠাপাড়া গ্রামের এসলামের ছেলে মোঃ বাবু (২২), একই ইউনিয়নের রাঘবপুর গ্রামের মৃত নেশ মোহাম্মদের ছেলে আজিজুল হক (৩৮) ও চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবীনগর ফাটাপাড়ার মোঃ গুঠুর ছেলে আব্দুল হাকিম (২০)।