সাপাহারে ফুরকুটি ডাঙ্গা সর: প্রা: বিদ্যালয় পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী অফিসার

24

নওগাঁ জেলার সাপাহার উপজেলার ফুরকুটি ডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বুধবার রিড প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার ফাহাদ পারভেজ বসুনীয়া। এসময় প্রাথমিক শিক্ষা অফিসার শাহিদুল আলম কার সাথে ছিলেন।
ইউএসএআইডি এর অর্থায়নে এবং সেভ দ্য চিলড্রেন এর কারিগরি সহায়তায় বিদ্যালয়ে আরডিআরএস বাংলাদেশ এর রিড প্রকল্প বাস্তবায়ন বিষয়ে খোঁজখবর নেন উপজেলা নির্বাহী অফিসার। তিনি প্রথম শ্রেণির বাংলা ক্লাস পর্যবেক্ষণ করেন। এসময় যে বিষয়ের প্রতি বিশেষ গুরুত্ব দেন তা হলো পাঠ পরিচালনার সময় শ্রেণি শিক্ষক পড়তে শেখার উপাদান ভিত্তিক শেখানোর কৌশল অবলম্বন করে পাঠদান করেন কিনা, পাঠের সাথে মিল রেখে শিক্ষা উপকরণ ব্যবহার করেন কিনা, এছাড়া শ্রেণিতে যে মুদ্রণ সমৃদ্ধ শিখন পরিবেশ তৈরি করা হয়েছে তার সাথে শিক্ষার্থীদের সংযোগ ঘটানো হয় কিনা।
পরে স্কুলের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও রিড প্রকল্পের কর্মকর্তাদের সাথে মতামত করেন কর্মকর্মারা। এসময় উপজেলা নির্বাহী অফিসার ফাহাদ পারভেজ বসুনীয়া আশাবাদ ব্যক্ত করে বলেন, এভাবে যদি প্রতিটি শ্রেণিকক্ষ সাজানো যায় তাহলে শিক্ষার্থীদের সাথে সহজেই পাঠের সাথে সংশ্লিষ্ট উপকরণের সংযোগ ঘটাতে পারবেন শিক্ষকরা।

LEAVE A REPLY