শিবগঞ্জ আসনে দলীয় মনোনয়ন চান সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী এনামুল হক

    220

    আগামী জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে আবারো আওয়ামী লীগের মনোনয়ন চান সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোহাম্মদ এনামুল হক। তিনি বলেছেন, শিবগঞ্জের সার্বিক উন্নয়নের জন্য এবার তিনি দলের কাছে মনোনয়ন চাইবেন। বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের একটি রেষ্টুরেন্টে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
    মতবিনিময় সভায় বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের কথা উল্লেখ করে তিনি বলেন গত ৯ বছরে শেখ হাসিনার নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। তার নির্বাচনী এলাকা শিবগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে সড়ক নির্মাণ, বিদ্যুতায়ন, পদ্মা নদীর ভাঙ্গন প্রতিরোধে ব্যবস্থা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে দল থেকে মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে তিনি মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখতে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান। তিনি বলেন, শারিরিক অসুস্থতার কারণে তিনি দশম সংসদ নির্বাচনে দলের মনোনয়ন চাননি। তবে এবার দলীয় নেতা-কর্মীদের চাপ থাকায় মনোনয়ন চাইবেন। এসময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রুহুল আমিন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য শাহিদা খাতুন রেখা, স্থানীয় আওয়ামী লীগ নেত্রী শিউলি খাতুন, হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।
    প্রসঙ্গত, ৯ম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দূর্গ খ্যাত চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের মনোনয়নে এমপি নির্বাচিত হন ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোহাম্মদ এনামুল হক। পরে তাকে বিদ্যুৎ, জ্বালানী ও খণিজ সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়। এরপর দশম সংসদ নির্বাচনে শারিরিক অসুস্থতার কারণ দেখিয়ে তিনি আর দলের মনোনয়ন চাননি।