জঙ্গী মোকাবেলায় পুলিশের সক্ষমতা বেড়েছে ——–শিবগঞ্জে পুলিশ মহা-পরিদর্শক শহীদুল হক

15

বাংলাদেশ পুলিশের মহা-পরিদর্শক এ কে এম শহীদুল হক বলেছেন, জঙ্গি মোকাবেলায় পুলিশের সক্ষমতা বেড়েছে। পৃথিবীর অনেক দেশ জঙ্গি মোকাবেলায় ব্যর্থ হলেও জনগনের সহায়তা নিয়ে বাংলাদেশ জঙ্গি মোকাবেলায় সফলতা অর্জণ করেছে। তিনি বলেন, আমরা কখনোই বাংলাদেশকে জঙ্গিবাদের অভায়ারণ্য হতে দেবনা। এজন্য জনগনকে সচেতন থাকার আহবান জানান তিনি। বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা স্টেডিয়ামে আয়োজিত জঙ্গি ও মাদক বিরোধী কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম রাব্বানী, সমাজকল্যান মন্ত্রনালয়ের সচিব মোঃ জিল্লার রহমান, পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেন, সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মোহাম্মদ এনামুল হক, জেলা প্রশাসক মাহমুদুল হাসান, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান মঈনুদ্দীন মন্ডল, ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আহবায়ক রুহুল আমিন প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে পুলিশ মহা-পরিদর্শক আরো বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা বিভ্রান্তিকর তথ্য দিয়ে একটি গোষ্ঠী দেশকে অশান্ত করার চেষ্টা করছে। ২০১৩ সালে এই গোষ্ঠীই চাঁদে সাঈদীর ছবি দেখা গেছে বলে মিথ্যা গুজব ছড়িয়ে দেশে ব্যাপক নাশকতা চালিয়েছিলো। এদের ফাঁদে পা দেয়া যাবেনা। তিনি এসব অপকর্মের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকার আহবান জানান। তিনি আরো বলেন, ব্রিটিশ ও পাকিস্তানী শাসকরা ক্ষমতা ধরে রাখতে পুলিশকে ব্যবহার করায় জনগনের সাথে পুলিশের দুরত্ব সৃষ্টি হয়েছিলো। আমরা কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে সেই দুরত্ব কমিয়ে আনার চেষ্টা করছি। প্রতিটি এলাকায় কমিউনিটি পুলিশিং এর কমিটি সক্রিয় থাকায় এখন অপরাধ দমনে জনগনের কাছ থেকে তথ্য পাচ্ছে পুলিশ। এই ধারা অব্যাহত থাকলে বাংলাদেশ বঙ্গবন্ধুর সোনার বাংলায় পরিণত হবে।
এর আগে তিনি শিবগঞ্জ থানার নবনির্মিত ৪ তলা ভবনের উদ্বোধন করেন। ৬ কোটি ৩০ লাখ টাকা ব্যায়ে গণপূর্ত বিভাগ ভবনটি নির্মাণ করে।

LEAVE A REPLY