গোমস্তাপুর উপজেলা ছাত্রলীগের কমিটিতে যুবলীগ শ্রমিক লীগ নেতা !

21

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে যুবলীগ ও শ্রমিক লীগ নেতাদের অর্ন্তভূক্ত করার অভিযোগ উঠেছে। পদ বঞ্চিত ছাত্রলীগ নেতাদের অভিযোগ, ঘোষিত এই কমিটিতে বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত পরিবারের সদস্যরা পদ পলেও বঞ্চিত হয়েছে ছাত্রলীগের ত্যাগী নেতা-কর্মীরা। এই নিয়ে উপজেলাজুড়ে ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে।
প্রায় দেড় বছর পর মঙ্গলবার রাতে কাউসার আহমেদ সাগরকে সভাপতি ও মুক্তাদির বিশ্বাসকে সাধারণ সম্পাদক করে গোমস্তাপুর উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয় জেলা ছাত্রলীগ। অভিযোগ উঠেছে এই কমিটিতে যুবলীগ, শ্রমিক লীগসহ বিএনপি-জামায়াত পরিবারের সদস্যদের পদ দেয়া হয়েছে। নবগঠিত কমিটিতে সহ-সভাপতি পদ পাওয়া মিজান সিদ্দিকীর ছাত্রত্ব নেই। সে বর্তমানে উপজেলা শ্রমিক লীগের ত্রাণ দূর্যোগ বিষয়ক সম্পাদক। আরেক সহ-সভাপতি এম.এ রহিম রিপন রহনপুর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য। রহনপুর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মোঃ কবির হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, এম.এ রহিম রিপন ইউনিয়ন যুবলীগের কমিটির ২১ নম্বর সদস্য। ছাত্রদলের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত আলফাজ হোসেন শিমুলকে দেয়া হয়েছে সাংগঠনিক সম্পাদকের পদ। ছাত্রলীগের কমিটিতে শিমুল পদ পাওয়ায় চরম বিষ্মিত ওই ইউনিয়নের ছাত্রলীগ নেতা-কর্মীরা। ক্ষোভ প্রকাশ করে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহবুব আলম জানান, শিমুলের পরিবার পারিবারিকভাবে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। তারপরেও সাংগঠনিক সম্পাদকের মত বড় পদ দেয়া হয়েছে তাকে। নতুন কমিটির আরেক সাংগঠনিক সম্পাদক মিনহাজের পরিবারেরও বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত বলে অভিযোগ করেছেন অনেকেই।
পদ বঞ্চিত ছাত্রলীগ নেতা জহরুল ইসলাম জয় বলেন, নবগঠিত কমিটিতে ত্যাগী নেতা-কর্মীদের বঞ্চিত করা হয়েছে। নব্য ছাত্রলীগারদের নিয়ে গঠিত এই কমিটি বাতিলের দাবী জানান তিনি। বোয়ালিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল কাদের জিলানী বলেন, কমিটিতে যাদের স্থান দেয়া হয়েছে তাদের অনেককেই কখনোই কোন কর্মসূচিতে অংশ নিতে দেখা যায়নি। অথচ পদ বঞ্চিত করা হয়েছে রাজপথে আন্দোলন সংগ্রাম করা দীর্ঘদিনের পরিক্ষিত কর্মীদের। রহনপুর পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সদর আলী রিপন ক্ষোভ প্রকাশ করে জানান, স্বাধীনতা বিরোধী জামায়াত ও বিএনপি সমর্থিত পরিবারের সদস্যদের পদ দিয়ে উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। একারণে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর থেকেই উপজেলা ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।
বিষয়টি নিয়ে জেলা ছাত্রলীগের সভাপতি সাকিউল ইসলাম শাকিলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, কমিটি ঘোষণার পর এমন অভিযোগ তারাও পেয়েছেন। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া বলে বলে জানান তিনি।

LEAVE A REPLY