আলাতুলিতে জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযানের ঘটনায় অজ্ঞাতনামা ৮ জনকে আসামি করে মামলা

17

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার চরআলাতুলি ইউনিয়নের মধ্যচরে জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযানে ৩ জঙ্গি নিহত হওয়ার ঘটনায় অজ্ঞাতনামা ৭/৮ জনকে আসামি করে মামলা দায়ের করেছে র‌্যাব। রাজশাহী র‌্যাব-৫ এর এসআই মোঃ সোহেল রানা বাদি হয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন। এদিকে মঙ্গলবারের এই অভিযানের পর চালানো র‌্যাবের তল্লাশি অভিযান বৃহস্পতিবার বিকেলে শেষ হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি (তদন্ত) আতিকুল ইসলাম জানান, জঙ্গি আস্তানায় অভিযানে তিন জঙ্গি নিহত হওয়ার ঘটনায় বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাবের পক্ষ থেকে অজ্ঞাতনামা ৮ জনকে আসামি করে ২০০৯ সালের সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে।
রাজশাহী র‌্যাব-৫ এর উপ-অধিনায়ক মেজর আশরাফ জানান, আলাতুলির দুর্গম মধ্যচরে গত দু’দিন ধরে চালানো তাদের তল্লাশি অভিযান বৃহস্পতিবার বিকেলে শেষ হয়েছে। তিনি জানান, মঙ্গলবার অভিযান চলাকালে সেখানে গ্রেনেড বিস্ফোরণ ঘটছে। তাই, বিস্ফোরণের অংশ বিশেষ সেখানে ছড়িয়ে ছিটিয়ে আছে কিনা তা নিশ্চিত হওয়ার জন্য বুধবার সকাল থেকে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলের আশে পাশে তল্লাশি অভিযান শুরু করে। অভিযান শেষে বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে ঘটনাস্থল ত্যাগ করেন র‌্যাব সদস্যরা। তবে এই অভিযানে সেখান থেকে নতুন কোন অস্ত্র বা বিস্ফোরক পাওয়া যায়নি। তিনি আরো জানান, ঘটনার সাথে সংশ্লিষ্টতা না পাওয়ায় জিজ্ঞাসাবাদের জন্য আটক তিনজনের মধ্যে বাড়ির মালিক রাশিকুল ইসলামের শাশুড়ি মিনারা বেগমকে বৃহস্পতিবার সকালে স্থানীয় ইউপি চেয়ারম্যানের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে। তবে রাশিকুলের স্ত্রী নাজমা বেগম ও শ্বশুর খোরশেদ আলীকে তাদের হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করছে র‌্যাব।
প্রসঙ্গত, গত মঙ্গলবার সকালে চাঁপাইনবাবগঞ্জের সীমান্তবর্তী পদ্মানদী বেষ্টিত দুর্গম চরাঞ্চল চরআলাতুলি ইউনিয়নের মধ্যচরে একটি জঙ্গি আস্তানায় অভিযান চালায় র‌্যাব। এসময় ওই বাড়ির ভেতরে আত্মঘাতি বোমা বিস্ফোরণে তিন জঙ্গি নিহত হন। নিহতরা সবাই নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্য বলে জানান র‌্যাবের মিডিয়া সেলের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান। অভিযান চলাকালে ঘটনাস্থল থেকে থেকে ২টি পিস্তল, ২টি ম্যাগজিন, তিনটি হাতবোমা, ১২টি পাওয়ার জেল ও ৭ টি ডেটোনেটর উদ্ধার করা হয়।

LEAVE A REPLY