চাঁপাইনবাবগঞ্জে গানপাউডারসহ জামায়াত শিবিরের ৪ নেতা-কর্মী আটক

30

চাঁপাইনবাবগঞ্জ সদর ও ভোলাহাট উপজেলা থেকে মঙ্গলবার ভোরে ১ কেজি গানপাউডার, জিহাদী বই, লিফলেট, চাঁদা সংগ্রহের রশিদসহ জামায়াত-শিবিরের ৪ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ।
জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুব আলম জানান, মঙ্গলবার ভোর সাড়ে চারটার দিকে সদর উপজেলার গোবরাতলা ইউপির ঘুঘুডিঙ্গা এলাকার একটি আমবাগানে অভিযান চালিয়ে ৫’শ গ্রাম গানপাউডারসহ ৩ জামায়াত নেতা-কর্মীকে আটক করা হয়। আটককৃতরা হলো, ইউনিয়ন জামায়াতের আমির সাদিকুল ইসলাম (৫৩), ইউনিয়ন সাবেক ওয়ার্ড সদস্য ও জামায়াত নেতা মাইজুর রহমান(৫২) ও কর্মী কায়েম আলী (৩৫)। আটককৃতরা ৮ ফেব্রুয়ারী খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে নাশকতার পরিকল্পনা করছিল বলে জানান তিনি। এ ব্যাপারে সদর থানায় বিস্ফোরক আইনে মামলা হয়েছে। অন্যদিকে ভোলাহাট উপজেলায় ৫’শ গ্রাম গানপাউডার, জিহাদী বই, লিফলেটসহ আব্দুল ওয়াদুদ(২৭) নামে এক শিবির নেতাকে আটক করেছে পুলিশ। আব্দুল ওয়াদুদ দলদলী ইউনিয়ন শিবির শাখার উপ কমিটির সভাপতি।
ভোলাহাট থানার ওসি ফাসির উদ্দিন জানান, ভোলাহাট উপজেলার চামা মুশরীভূজা গ্রামের আনোয়ার হোসেনের ছেলে ওয়াদুদের বাড়িতে জামায়াত শিবিরের নেতা-কর্মীরা গোপনে বৈঠক করছে। এমন খবরের ভিত্তিতে মঙ্গলবার ভোর ৬টার দিকে সেখানে অভিযান চালায় পুলিশ। এসময় অন্যরা পালিয়ে গেলেও ৫’শ গ্রাম গানপাউডার, জিহাদী বই, লিফলেট, চাঁদা সংগ্রহের রশিদসহ আব্দুল ওয়াদুদকে আটক করে পুলিশ। এ ঘটনায় ভোলাহাট থানায় মামলা দায়ের করা হয়েছে।