সোনামসজিদে শিক্ষা সফরে এসে ছাত্রী নিখোঁজ

58

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদে শিক্ষা সফরে এসে রোববার সন্ধ্যায় রাজশাহী খ্রীষ্টান হাসপাতাল নার্সিং ইনস্টিটিউটের ছাত্রী ষ্টেলা বাঁধন অর্ক (২১) নিখোঁজ হয়েছে। ঘটনার পর থেকে তার মোবাইল ফোন বন্ধ থাকায় উদ্বিগ্ন হয়ে পড়েছেন অর্কেও স্বজন, শিক্ষক ও সহপাঠীরা। নিখোঁজ অর্ক সাতক্ষীরার কলারোয়া উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের রুবেন বারিকদারের মেয়ে।
ঈুলিশ ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাজশাহী খ্রীষ্টান হাসপাতাল নার্সিং ইনস্টিটিউটের শিক্ষকরা চারটি বাসযোগে প্রতিষ্ঠানের ১৮০ ছাত্র-ছাত্রীকে নিয়ে রোববার সকালে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদে শিক্ষা সফরে বেড়াতে আসে। সোনামসজিদের বিভিন্ন ঐতিহাসিক স্থপনা পরিদর্শন শেষে দুপুরের খাবারের সময় অর্কের অনুপস্থিতি সবার নজরে আসে। এরপর আশে পাশে অনেক খোঁজাখুজি করেও তার সন্ধান মেলেনি। ঘটনার পর থেকেই অর্কের মোবাইল ফোনও বন্ধ রয়েছে। সন্ধ্যা পর্যন্ত তার সন্ধান না মেলায় রাতে শিবগঞ্জ থানা পুলিশকে বিষয়টি অবহিত করে নার্সিং ইনস্টিটিউট কর্তৃপক্ষ। এই ঘটনায় শিবগঞ্জ থানায় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে সাধারণ ডায়েরী করা হয়েছে।
নার্সিং ইনস্টিটিউটের ভাইস-প্রিন্সিপাল মিষ্টার প্রিন্স রায় জানান, নিখোঁজ অর্কের গায়ের রং শ্যামলা। মুখমন্ডল গোলাকার, উচ্চতা ৫ ফুট, পরনে নীল রংয়ের সালোয়ার কামিজ ছিলো। কিভাবে সে নিখোঁজ হলো তা তারা জানেন না।
শিবগঞ্জ থানার ওসি হাবিবুল ইসলাম জানান, প্রাথমিক তদন্তে মনে হচ্ছে প্রেমের সম্পর্কের কারণে মেয়েটি স্বেচ্ছায় নিখোঁজ হয়েছে। অর্ককে উদ্ধারের জন্য পুলিশ তৎপর রয়েছে বলে জানান তিনি।