আধিপত্য বিস্তার নিয়ে বাগডাঙ্গায় প্রতিপক্ষের বোমা হামলায় নিহত ১ : আহত ২

48

চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের বাগডাঙ্গা এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের বোমা হামলায় আইয়ুব আলী(৫৭) নামে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দুইজন। শনিবার সকাল ৬ টার দিকে এ হতাহতের এই ঘটনা ঘটে। নিহত আইয়ুব আলী বাগডাঙ্গা নামোপাড়া গ্রামের নইমুদ্দীনের ছেলে। তিনি বাবু মাষ্টার গ্রুপের সমর্থক। আহতরা হলো, বাগডাঙ্গা গ্রামের মোজাম্মেল হকের ছেলে আরিফ (২০) ও একই ইউনিয়নের গড়াইপাড়া গ্রামের আনিসুর রহমানের ছেলে জলিল (২২)। ডান হাতের কব্জি বিছিন্ন আহত আরিফকে আশংকাজনক অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে ও জলিলকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ওসি মনজুর রহমান ও স্থানীয়রা জানান, শুক্রবার রাত থেকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আলম গ্রুপ ও বাবু মাষ্টার গ্রুপের মধ্যে পাল্টাপাল্টি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। শনিবার সকাল ৬টার দিকে আইয়ুব আলীসহ আরো কয়েকজন স্থানীয় মাদরাসা হাটে গেলে তাদের লক্ষ্য করে বোমা হামলা করে প্রতিপক্ষের লোকজন। এতে গুরুতর আহত আইয়ুব আলীকে পুলিশ উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে পাঠালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ওসি আরো জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরেই ওই এলাকায় আলম গ্রুপ ও বাবু মাস্টার গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছে। নিহতের ঘটনায় আইয়ুব আলীর ভাই শাহজাহান ৪০ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা বহুসংখ্যককে আসামী করে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় হত্যা মামলা দায়ের করেছেন। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে ও এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলে জানান ওসি।