সুন্দরপুর গড়াইপাড়া থেকে ১৩ ককটেল ও আধা কেজি গানপাওডার উদ্ধার

72

চাঁপইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের গড়াইপাড়া গ্রামের একটি আমবাগানে শনিবার রাত সোয়া ১টার দিকে র‌্যাবের অভিযানে ১৩টি তাজা ককটেল ও আধা কেজি গানপাওডার উদ্ধার হয়েছে। তবে অভিযানের টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে গেলে এসময় কাউকে গ্রেপ্তার করা যায়নি বলে জানিয়েছে র‌্যাব।
শুক্রবার রাতে ও শনিবার সকালে সুন্দরপুর এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিবাদমান দু’পক্ষের মধ্যে ব্যাপক বোমাবাজি ও সহিংসতার ঘটনা ঘটে। শনিবার সকালে সুন্দরপর বাগডাঙ্গা এলাকায় বোমার আঘাতে আইযুব আলী নামে একজন নিহত ও কমপক্ষে দুজন গুরুতর আহত হন। চাঁপাইনবাবগঞ্জে র‌্যাব-৫ ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাঈদ আবদুল্লাহ আল-মুরাদ জানান, ওই এলাকায় প্রচুর বোমাবাজি ও সহিংসতার পর র‌্যাবের নজরদারি বাড়ানো হয়। গোপন খবর পাওয়া যায় যে, সহিংসতার ধারাবাহিকতায় দুপক্ষই আবারও বোমা, বিস্ফোরক মজুদ করে নতুন করে সংঘর্ষের প্রস্তুতি নিচ্ছে। এ প্রেক্ষিতে শনিবার গভীর রাতে আলমের আমবাগানে অভিযান চালিয়ে ককটেল ও বিস্ফোরক উদ্ধার করা হয়। উদ্ধারকৃত বিস্ফোরক সদর থানায় জমা করা হয়েছে।
সদর থানার ওসি মনজুর রহমান বলেন, র‌্যাবের উদ্ধার করা বিস্ফোরকের ব্যাপারে থানায় জিডি হয়েছে। তিনি আরও বলেন, ওই এলাকায় গত দুদিনে সহিংসতার ঘটনায় দায়েরকৃত দুটি মামলায় রোববার বিকেল পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে ও সহিংসতায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে।