কাবিখা’র ৯০ মেঃ টন চাল বিক্রি : ব্যবসায়ী আকবর হোসেন কারাগারে

89

চাঁপাইনবাবগঞ্জে কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচির ৯০ মেট্রিকটন সরকারি চাল বিক্রির ঘটনায় বিশিষ্ট ব্যবসায়ী নবাব অটো রাইস মিলের ব্যবস্থাপনা পরিচালক আকবর হোসেনকে কারাগারে পাঠিয়েছে আদালত। বুধবার দুপুরে তিনি চাঁপাইনবাবগঞ্জের বিশেষ ট্রাইব্যুনাল-১ এ আত্মসমার্পণ করলে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে।
চাঁপাইনবাবগঞ্জের পাবলিক প্রসিকিউটর (পিপি) মোঃ জোবদুল হক জানান, ব্যবসায়ী আকবর হোসেন বুধবার বিশেষ ট্রাইব্যুনাল-১ আদালতে এ আত্মসমার্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালতের বিচারক লিয়াকত আলী মোল্লা জামিন আবেদন নামঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।
গত ৮ মার্চ রাতে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আতাহার বুলনপুর এলাকায় অবস্থিত নবাব অটো রাইস মিলের গোডাউনে অভিযান চালায় র‌্যাব। এসময় শিবগঞ্জ উপজেলার গুচ্ছগ্রাম নির্মাণ প্রকল্পের জন্য বরাদ্দকৃত কাবিখার ৯০ মেট্রিক টন চাল ওই গোডাউন থেকে উদ্ধার করা হয়। সরকারি নীতিমালা ভঙ্গ করে এই চাল মজুত রাখার অভিযোগে অভিযানের সময় শিবগঞ্জ উপজেলার খাদ্য পরিদর্শক গোলাম রাব্বানী, নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদের দুই সদস্য বিথী রানী কর্মকার ও আমিনুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। এই ঘটনায় র‌্যাবের দায়ের করা মামলায় নবাব অটো রাইস মিলের ব্যবস্থাপনা পরিচালক আকবর হোসেনকেও আসামি করা হয়। পরে তিনি উচ্চ আদালত থেকে চার সপ্তাহের জামিন পান।