ভোলাহাটে নববধুকে শ^াসরোধ করে হত্যা : স্বামী গ্রেফতার

76

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে নুশরাত জাহান(১৯) নামে তিন মাসের অন্তঃসত্বা এক নববধূকে শ^াসরোধ করে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় নিহতের স্বামী সায়েম(৩৫) কে গ্রেফতার করেছে পুলিশ। নিহত নুশরাত জেলার গোমস্তাপুর উপজেলার রহনপুর বাবুরঘোন গ্রামের আবুল কালামের মেয়ে।
নিহতের স্বজনরা জানান, ৪ মাস আগে ভোলাহাট উপজেলার হোসেনভিটা গ্রামের মৃত ফজলুর রহমান বিশ্বাসের ছেলে সায়েম বিশ্বাসের সাথে নুশরাতের বিয়ে হয়। বিয়ের পর থেকে মাদকসেবী সায়েম যৌতুকের দাবিতে নববধূ নুশরাতের উপর নানাবিধ র্নিযাতন করে আসছিল। নির্যাতনের বিষয়টি নুশরাতের পিতার পরিবার জানার পর নুশরাতকে স্বামীর সংসারে না পাঠানোর সিদ্ধান্ত নিলে সায়েম স্বামী লোকজন নিয়ে গিয়ে অনেক বুঝিয়ে ঈদের পর আবার নিয়ে আসে নুশরাতকে। এরপরও চলতে থাকে নির্যাতন। স্বজনদের অভিযোগ, বুধবার দুপুরের পর নুশরাতকে শ^াসরোধ করে হত্যার পর নিজ ঘরে ফাঁশিতে ঝুলিয়ে আত্মহত্যার ঘটনা সাজানোর চেষ্টা করে সায়েম। এরপর সে বুধবার নুশরাতকে বিকেল সাড়ে ৫টার দিকে ভোলাহাট স্বাস্থ্য কমপে¬ক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নুশরাতকে মৃত বলে ঘোষণা করেন। ঘটনা জানার পর নিহতের পিতা-মাতা ও স্বজনেরা ভোলাহাট থানা পুলিশকে জানালে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠায়।
ভোলাহাট থানার ওসি ফাছির উদ্দিন জানান, নুশরাতকে শ^াসরোধ করে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে তদন্তের পর হত্যার বিষয়টি নিশ্চিত হওয়া যাবে বলে জানান তিনি। ওসি আরো জানান, এ ঘটনায় ৫ জনকে আসামী করে নিহতের বাবা আবুল কালাম ভোলাহাট থানায় হত্যা মামলা দায়ের করেছেন এবং পুলিশ স্বামী সায়েমকে গ্রেফতার করেছে।