চাঁপাইনবাবগঞ্জ শহরে দুটি মোবাইল ফোনের দোকানে দূর্ধর্ষ চুরি

164

চাঁপাইনবাবগঞ্জ শহরের বানিজ্যিক এলাকা বড় ইন্দারা মোড়ে অবস্থিত একই মালিকের দুটি মোবাইল ফোনের দোকানে দূর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। চোরেরা অভিনব কায়দায় তালা খুলে স্যামসাং এক্সক্লুসিভ ব্রান্ড শপ থেকে ১১৪টি ও নকিয়া মাল্টি ব্রান্ড শোরুম থেকে ৭০টি নতুন মোবাইল ফোন সেট নিয়ে যায়। যার মোট মূল্য প্রায় ২৬ লক্ষ টাকা। শুক্রবার ভোরে ও বৃহস্পতিবার রাতে দুটি দোকানে চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ১২ জনকে আটক করেছে।
দোকান মালিক জুলকার নাইন জানান, সকাল সাড়ে ৬টার দিকে স্থানীয় একটি রেস্তোঁরা কর্মচারী শোরুমে তালা নেই দেখে ঘটনাটি টের পান। পরে শোরুম দুটির সিসিটিভির ফুটেজ দেখে অজ্ঞাত পরিচয় দুজন চোরের উপস্থিতি নিশ্চিত হয়। শোরুম দুটিতে খোয়া গেছে ১৮৪টি ফোন সেট যার বেশিরভাগই স্মার্ট ফোন। নকিয়া ষ্টোর থেকে নগদ ২০ হাজার টাকাও নেয় চোরের দল। দোকানে থাকা সিসিটিভি ফুটেজ দেখে জানাগেছে সরকার টাওয়ারে অবস্থিত নকিয়া শোরুমে ভোর সাড়ে ৫টার দিকে ও মনসুর ভবনে অবস্থিত স্যামসং শপে রাত ১০টার দিকে হানা দেয় চোরের দল বলে জানান দোকান মালিক দোকান মালিক জুলকার নাইন ।
খবর পেয়ে সদর থানা ও গোয়েন্দা পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। সদর থানার পরিদর্শক(অপারেশন) ইদ্রিস আলী জানান, শহর কেন্দ্রে এমন এলাকায় চুরি রহস্যজনক। ভবন দুটিতে দুটি ব্যাংকসহ ইলেকট্রনিকস ও অনান্য দোকানও রয়েছে। তিনি বলেন, জিজ্ঞাসাবাদের ১২ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে দুই দোকানের ২ কর্মচারী, ওই এলাকার বিভিন্ন ব্যাংকের এটিএম বুথে কর্মরত ৬ জন গার্ড, মার্কেটের ৩নাইট গার্ড, ১ জন ফুটপাথের চায়ের দোকানদার রয়েছে। চুরি যাওয়া ফোন সেট উদ্ধার ও প্রকৃত চোরদের গ্রেপ্তারে জোর তৎপরতা চলছে বলে জানিয়েছে পুলিশ। বিকেলে এঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান দোকান মালিক জুলকার নাইন।