1. admin@chapaisangbad.net : কপোত নবী : কপোত নবী
  2. kapotnabi17@gmail.com : Kapot Nabi : Kapot Nabi
News Headline :
সীমান্ত রক্ষায় গর্বিত সৈনিক —- বিজিবির কষ্ট লাঘবে স্থায়ী পাঁকা চেকপোস্ট ঘর নির্মাণ দরকার গত চার মাসে চাঁপাইনবাবগঞ্জে ১৬ জনসহ সারাদেশে ১৭৭ জনের প্রাণহানি  চাঁপাইনবাবগঞ্জে শুক্রবার পর্যন্ত নতুন শনাক্ত ৩২ জন করোনা সনাক্তের হার নেমে ১১.২৬% আম নিয়েই যার কর্মযজ্ঞ – আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জের “আম মানব” গণমাধ্যম কর্মী আহসান হাবিব চাঁপাইনবাবগঞ্জের চিকিৎসকবৃন্দ করোনাকালে সবচেয়ে বড় যোদ্ধা || ডাক্তারদের উদ্যোগে বিনামূল্যে অক্সিজেন সেবা শিবগঞ্জে বিজিবির বিশেষ অভিযানে বিপুল পরিমাণ মাদক উদ্ধার || জোরদার করা হয়েছে টহল চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে আবারও প্রাণ গেলো কিশোরীসহ ৩ জনের কর্মহীন ২০০ পরিবারের মাঝে গোমস্তাপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ত্রাণের চাল বিতরণ  শিবগঞ্জের কমলাকান্তপুরে র‌্যাবের হাতে ১ কেজি ২৫০ গ্রাম গাঁজাসহ ১ যুবক আটক নামোশংকরবাটী বাগানপাড়ায় ২ কোটি টাকার হেরোইনসহ লোকমানকে আটক করেছে র‌্যাব
প্রশ্নগুলো কেন জানি মাথার মধ্যে ঘুরপাক করে

প্রশ্নগুলো কেন জানি মাথার মধ্যে ঘুরপাক করে

চাঁপাই সংবাদ ডটনেট ডেস্ক : প্রশ্নগুলো কেন জানি মাথার মধ্যে ঘুরপাক করে। কি প্রশ্ন তা জানিয়েছেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, জেলা পরিষদ সদস্য ও সমাজসেবক মোসা. হালিমা খাতুন।

বুধবার নিজের ফেসবুক ওয়ালে হালিমা খাতুন লিখেন-
মোবাইলের গ্যালারিতে পুরোনো ছবি গুলো দেখতে দেখতে বিবেকের আদালতে বেশ কিছু প্রশ্ন করলাম? কিন্তু উত্তর খুঁজে না পেয়ে আপনাদের সাথে সেয়ার করলাম। নিচের ছবিগুলো করোনা কালিন সময়ের, নাচোল উপজেলার ডাকবাংলায় উঠানো ছবি।

ছবিতে যেটা দেখা যায়, করোনা কালীন সময়ে অসহায় কর্মহীন মানুষের জন্য জেলা পরিষদের পক্ষ থেকে প্রতি ইউনিয়নে ৩০ জনকে ১০ কেজি করে চাল বিতরণ করতে বলা হয়।

আমার নির্বাচনি এরিয়া দুই উপজেলা গোমস্তাপুর উপজেলা ও নাচোল উপজেলা,নাচোল উপজেলায় চারটি ইউনিয়ন আর একটি পৌরসভা, এক কথায় ঐ উপজেলায় আমার বরাদ্দ্যের পরিমান ১০ কেজি করে ১৫০ জনের জন্য ১৫০ প্যাকেট।

একদিন একটা ডেট ঠিক করে সেখানকার ছাত্রলীগের ছেলেদের সাহায্য নিয়ে বিতরণ কাজ শুরু করলাম।

শুরু করতে গিয়ে যা দেখলাম, প্যাকেট ১৫০ আর লোক ৩০০। পেটে খুধা থাকলে যা হয়, এমনি পরিস্থিতিতে বেশ কিছু ছাত্রলীগের ছেলেরা থেকেও কিছুতেই কন্ট্রোল করা সম্ভব হচ্ছিল না। তালিকায় নাম না থাকার সত্তেও কয়েক জন পাগল টাইপের মানুষ জোর করে কয়েক টা প্যাকেট নিয়ে হেঁটে চলে গেলো।

ইচ্ছে করলেই ছাত্রলীগের ছেলেগুলোর মাধ্যমে জোর করে নিয়ে যাওয়া প্যাকেট গুলো মানুষ গুলোর তাদের হাত থেকে চালের প্যাকেট গুলোকে কাড়িয়ে নিতে পারতাম, কিন্তু বিবেক বলছে কেড়ে নেয়াটা ঠিক হবেনা।

বিতরণ করতে গিয়ে কয়েক প্যাকেট কমে গেছিলো। কেন কমলো এটাতেও জোরালো ভাবে কাউকে কিছু বলিনি না বলার কারণ ক্ষুধার জ্বালা বলে কথা। শুধু চেয়ে চেয়ে দেখেছিলাম তাদের কাকুতি মিনতিগুলো।

যেটা বলতে চেয়েছি,এখানে প্যাকেট ১৫০ আর লোক এসেছো ৩০০ কি করবো বুঝে উঠতে পারছিলাম না। কেউ আমার কাছ থেকে খালি হাতে ফিরে যাবে এটাও আমি মেনে নিতে পারবোনা। সিদ্ধান্ত নিলাম,
এইবার ডাকবাংলার দরজা বন্ধ করতে বললাম, শুরু করলাম প্যাকেট দেয়া। যারা পেলো পেলো,যাদের নাম লিখা ছিলো কিন্তু প্যাকেট কমে গেছিলো তাদের কে নগদ ৪০০ টাকা করে দিয়েছিলাম।

আর যাদের তালিকায় নাম ছিলোনা তাদেরকে লাইনে দাঁড় করিয়ে ব্যক্তিগত ভাবে কাউকে ২০০ কাউকে ৩০০ টাকা করে দিতে লাগলাম। এক পর্যায়ে যা দেখলাম সবার মুখে কিছুটা হলেও তৃপ্তির হাঁসি ফুটেছে।

এইবার আমার প্রশ্ন??

বর্তমান সরকার এবং বাংলাদেশের জনগণের কাছে।
সেই সময়টাতে ফেসবুক এবং টিভি ওপেন করলেই দেখতাম ওমুক চেয়ারম্যান, ওমুক মেম্বার, ত্রাণের চাল চুরি করে হাতেনাতে ধরা পড়েছে। সরকারি আদেশে দেশের আইন-অনুযায়ী সেই চাল চোর জনপ্রতিনিধি গুলোকে কে জেলহাজতে পাঠানো হয়েছিলো।

আমার জোরালো বক্তব্য, ত্রাণের চাল চুরির অপরাধে সরকার যদি ঐ সকল জনপ্রতিনিধিগুলোকে জেল-হাজতে পাঠাতে পারে, মিডিয়া যাদি তাদের সমালোচনা করে খবর প্রচারণা করতে পারে। তাহলে ভাল জনপ্রতিনিধি গুলোকে ভাল কাজের জন্য কেন সরকারের পক্ষ থেকে পুরুস্কৃত করা হয়না? কেন মিডিয়া তাদের ছবি দেখিয়ে প্রশংসা করেনা?

ফেসবুকে সমালোচনাকারী বন্ধুগুলো কেন প্রশংসা করে পোস্ট করেনা? ভোট আসলে কেন ভোটারদের কাছে হাতে পায়ে পড়ে টাকা খরচ করে ভোট চাইতে হয়? এইসব নানারকম এমন প্রশ্নগুলোই কেন জানি মাথার মধ্যে বারবার ঘুরপাক করে।

প্রকাশিত,১৮মার্চ-২০২১/চাঁপাইনবাবগঞ্জ।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2021 Chapai Sangbad

Customized BY innovativenews