1. admin@chapaisangbad.net : কপোত নবী : কপোত নবী
  2. kapotnabi17@gmail.com : Kapot Nabi : Kapot Nabi
News Headline :
চাঁপাইনবাবগঞ্জ জেলা মহিলা আ. লীগ সভাপতি পারুলের আয়োজনে খাদ্য সামগ্রী বিতরণ শিবগঞ্জের বিনোদপুরে খোন্দা মোড় যাত্রী ছাউনির উদ্বোধন ও মাস্ক বিতরণ চাঁপাইনবাবগঞ্জে মিল্কি এলাকায় অদ্ভুত ছেলে শিশুর জন্ম- শরীরের সব ঠিক থাকলেও নেই দুটি পা র‌্যাব চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের অভিযানে গোমস্তাপুরে ৩ জন পতিতাসহ ৫ জন আটক চাঁপাইনবাবগঞ্জের ৩ জন পজিটিভ রোগীর মৃত্যু || নতুন করে ১০২ জন পজিটিভ, গড়-১৬.৯৭% চাঁপাইনবাবগঞ্জে রেড ক্রিসেন্টের উদ্যোগে বিনামূল্যে এ্যাম্বুলেন্স সেবার উদ্বোধন মহারাজপুরে মাদক বিক্রি ও আশ্রয় দাতাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ প্রসঙ্গে অভিযোগ দায়ের মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করলেন শিবগঞ্জ পৌরসভার মেয়র মনিরুল রাজশাহী সাংবাদিক ঐক্য পরিষদকে কুটুক্তি করায় আইনি ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমণের হার নিম্নমুখী না হওয়ায় বিশেষ বিধিনিষেধ আরও ৭ দিন
চাঁপাইনবাবগঞ্জে ভবন নির্মাণ, আদালতের নির্দেশনায় পুলিশ কাজ বন্ধ করলেও বন্ধ হয়নি কাজ

চাঁপাইনবাবগঞ্জে ভবন নির্মাণ, আদালতের নির্দেশনায় পুলিশ কাজ বন্ধ করলেও বন্ধ হয়নি কাজ

চাঁপাই সংবাদ রিপোর্ট : চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতের আদেশ (১৪৪ ধারা) অমান্য করে ভবন নির্মানের অভিযোগ উঠেছে।

১৪৪ ধারা বজায় রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সদর মডেল থানার অফিসার ইনচার্জকে নির্দেশ দেয়া হলেও অজ্ঞাত কারনে থানা পুলিশ কার্যকরী পদক্ষেপ না নিয়ে উল্টো বাদিকে হয়রানী করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

সরজমিন গিয়ে এবং ভূক্তভোগীর বর্ণনা মতে ঘটনার সত্যতাও মিলেছে। পুলিশ বলছে নির্দেশ মোতাবেক ভবন নির্মাণ কাজ বন্ধ করা হয়েছে। কিন্তু বাস্তবে শনিবার বিকেল সোয়া ৫টা পর্যন্ত সরজমিন গিয়ে কাজ চলমান দেখতে পাওয়া যায়।

পার্শবর্তী বাড়ি হলেও ২ মৌজায় জমি, তারপরও পেশীশক্তির জোরে জবরদখল করে অন্যের জমির উপর পাকা ঘর-বাড়ি নির্মাণ করলেও বিচার না পেয়ে দ্বারে দ্বারে ঘুরছেন ভুক্তভোগী চাঁপাইনবাবগঞ্জ শহরের মসজিদ পাড়ার মো. রোমান আলী লাকি।

অবশেষে আদালতের নির্দেশনা দিলেও সেই আদেশকেও মানছেন না জবরখলকারীরা। পুলিশ বিষয়টি নিয়ে লুকোচারী খেলা খেলছে বলে অভিযোগ করেন ভূক্তভোগী সামিয়া বেগমের ছেলে রোমান আলী লাকি। সরজমিন দেখতে গিয়ে সংবাদকর্মীও রক্ষা পায়নি এসব জরবদখলকারীদের হাত থেকে। বিষয়টি নিয়ে চরম উদ্বেগ প্রকাশ করেছেন সেখানে যাওয়া মিডিয়াকর্মী টুটুল রবিউল।

জানা যায়, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৫নং ওয়ার্ডের মসজিদ পাড়ার মৃত ইসারুল হকের স্ত্রী (বাদি) মোসা. সামিয়া বেগম (৬৫) পৌরসভার প্ল্যান পাশ করে বিল্ডিং কোড মেনে বাড়ি নির্মান করেন অনেক আগেই। বিল্ডিং কোড অনুযায়ী ৩ ফিট জায়গাও ছাড়া হয়। সেই তিন ফিট ফাঁকা জায়গা দখল করে পার্শ্ববর্তী মৃত আজাহার আলীর ছেলে আজামুল হক (৩২)বাড়ি তৈরি করতে থাকলে ২০২০ সালের ২৪ আগষ্ট ৮ জনকে বিবাদী করে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা করেন মোসা. সামিয়া বেগম।

এ মামলার আলোকে ১ এপ্রিল/২১ বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ জাকিউল ইসলাম ভবন নির্মাণে ১৪৪ ধারা জারি করে কার্যকরী পদক্ষেপ গ্রহন করতে সদর মডেল থানার অফিসার ইনচার্জকে নির্দেশ দেন। বাদির ছেলে রোমান আলীর অভিযোগ, সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. মোজাফফর প্রতিপক্ষকে ভবন নির্মানে বাধা না দিয়ে উল্টো তাদের হয়রানি করছেন।

১৪৪ ধারা ভঙ্গ করে প্রতিপক্ষ ওসির প্রত্যক্ষ মদদে ভবন নির্মানের কাজ অব্যাহত রেখেছে। এ মর্মে অফিসার ইনচার্জ মো. মোজাফফর হোসেনের নিকট প্রতিবেদক জানতে চাইলে তিনি বলেন, অভিযোগ সত্য নয়। কাজ বেশ কয়েকবার বন্ধ করা হয়েছে। তিনি প্রতিবেদককে সরেজমিনে দেখে আসার অনুরোধ জানান।

ওসির অনুরোধে প্রতিবেদক টুটুল রবিউল শনিবার বিকেল সোয়া ৫টার দিকে সরেজমিনে গিয়ে দেখতে পান, বিল্ডিং এর ছাদ ঢালাইয়ের কাজ চলছে। চলমান কাজের ছবি ও ভিডিও ধারণ করেন প্রতিবেদক টুটুল রবিউল।

ছবি ও ভিডিও ধারন করে ফেরার পথে মসজিদ পাড়ার লিখিল (কাউন্সিলর ১৫নং ওয়ার্ড) ও স্থানীয় আলমগীরসহ ১০/১৫ জন স্থানীয় ব্যক্তি প্রতিবেদককে ঘিরে ফেলে এবং মোবাইল কেড়ে নিয়ে ভিডিও ডিলিট করে মোবাইল ফেরত দেন।

এঘটনার পর চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জকে প্রশ্ন করা হলে তিনি বিষয়টি দেখছেন বলে জানিয়েছেন।

এ বিষয়ে ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর মাসিদুল হক নিখিল ও আলমগীর এ প্রতিবেদককে জানান, অসহায় গরীব একটি পরিবারকে ভয়ভীতি ও আদালতের নির্দেশনা অমান্য করে বাড়ি নির্মাণ কাজ করা হচ্ছে। ১৪৪ ধারা জারি থাকার পরেও। চাঁপাই দর্পণ এর স্টাফ রিপোর্টার টুটুল রবিউল কে আমরা অনুরোধ করেছি ভিডিও ডিলিট করার জন্য। তিনি নিজেই ভিডিও ডিলিট করেছেন। তার সাথে কেউ অসৌজন্যমূলক আচরণ বা খারাপ ব্যবহার করিনি। কারণ সাংবাদিক টুটুল রবিউলকে আমরা চিনি।

এদিকে সদর মডেল থানার অফিসার ইনচার্জ ওসি মোজাফফর হোসেন জানান, আদালতের নির্দেশনা মেনে পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। বিষয় টি তদন্ত সাপেক্ষ পরে জানানো হবে।

প্রকাশিত/কপোত নবী/০৩/০৪/২০২১।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2021 Chapai Sangbad

Customized BY innovativenews