1. admin@chapaisangbad.net : কপোত নবী : কপোত নবী
  2. kapotnabi17@gmail.com : Kapot Nabi : Kapot Nabi
News Headline :
মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করলেন শিবগঞ্জ পৌরসভার মেয়র মনিরুল রাজশাহী সাংবাদিক ঐক্য পরিষদকে কুটুক্তি করায় আইনি ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমণের হার নিম্নমুখী না হওয়ায় বিশেষ বিধিনিষেধ আরও ৭ দিন আধিপত্য বিস্তারের জের ধরে মহারাজপুরে দু’পক্ষের ককটেলবাজী ॥ এলাকায় আতংক চাঁপাইনবাবগঞ্জে ১০ লাখ টাকার চিকিৎসা সামগ্রী দিলেন জেলা আওয়ামী লীগের সদস্য জাবীন মাহবুব চাঁপাই সংবাদে গণ্যমাধ্যম কর্মীর ডায়েরি – আজ মনোয়ার হোসেন জুয়েল-১ শিয়ালমারা ও সোনামসজিদ সীমান্তে ভারতীয় রুপিসহ ও ইয়াবাসহ হোটেল মালিকসহ আটক-২ দৈনিক চাঁপাই দর্পণ ও দর্পণ টিভি পরিবারের পক্ষ থেকে তাজকির-উজ-জামানকে বিদায় সংবর্ধনা ২০ কেজি গাঁজা নিয়ে শিবগঞ্জের ২ যুবক আটক – র‌্যাব-৫ মোল্লাপাড়া ক্যাম্প
চাঁপাইনবাবগঞ্জে মরহুম আইনজীবী শামসুল হকের মৃত্যুবার্ষিকীতে দোয়া ও খাবার বিতরণ

চাঁপাইনবাবগঞ্জে মরহুম আইনজীবী শামসুল হকের মৃত্যুবার্ষিকীতে দোয়া ও খাবার বিতরণ

জেলা আওয়ামী লীগের সাবেক সেক্রেটারি মরহুম শামসুল হক

চাঁপাই সংবাদ রিপোর্ট : ৬ এপ্রিল মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ জেলার বরেণ্য রাজনীতিবিদ, সমাজসেবক, স্বনামধন্য আইনজীবী ও বীর মুক্তিযোদ্ধা মরহুম এ্যাডভোকেট শামসুল হকের পঞ্চম মৃত্যুবার্ষিকী বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালন করা হয়েছে।

এ উপলক্ষে পারিবারিকভাবে তাঁর কবর জিয়ারত, দোয়া মাহফিল ও মাদরাসায় খাবার বিতরণ করা হয়। চাঁপাইনবাবগঞ্জ জেলা যুব মহিলা লীগের সভাপতি আলহাজ্ব এ্যাড. ইয়াসমিন সুলতানা রুমা তাঁর বাবা মরহুম শামসুল হকের জন্য সকলের নিকট দোয়া চেয়েছেন।

জেলা আওয়ামী লীগের সাবেক সেক্রেটারি মরহুম শামসুল হক


এ্যাডভোকেট ইয়াসমিন সুলতানা রুমা জানান, ছাত্র রাজনীতি থেকে গড়ে ওঠা একজন তুখোড় জনপ্রিয় ও গরিবের আইনজীবী হিসেবে সমাদৃত আমার বাবা শামসুক হক রাজনৈতিক জীবনেও করেছেন দীর্ঘ সংগ্রাম। তিনি ১৯৯১ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে কঠিন প্রতিকূল সময় পার করেছেন। এই সময়ে জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন, মরহুম ডা.আ.আ.ম মেসবাহুল হক (বাচ্চু) ডাক্তার।

রুমা আরও জানান, ৯৬’র অসহযোগ আন্দোলন,৯১-৯৬,২০০১-২০০৬ সাল বিএনপি-জামাত সরকারের দমন নিপীড়ন, ১/১১ সহ বিভিন্ন আন্দোলন সংগ্রামে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছেন তিনি। দলীয় নেতাকর্মীদের সকল মামলাসহ অসহায় গরীব মানুষের জন্য বিনা পয়সায় ওকালতি করতেন মরহুম এ নেতা।

২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর আসন (চাঁপাইনবাবগঞ্জ-৩) এ নির্বাচন করেন এ্যাড.শামসুল হক। এ ছাড়াও ২০১৪ সালে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের নির্বাচনে তিনি চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করেন।

জেলা আওয়ামী লীগের সাবেক সেক্রেটারি বক্তব্য দিচ্ছেন।


উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ জেলার এই বরেণ্য রাজনীতিবিদ ১৯৪৮ সালের ৩ সেপ্টেম্বর চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার টিকরামপুরের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৭২ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এল.এল.বি ডিগ্রি অর্জন করে ১৯৭৩ সাল থেকে রাজশাহী জজ কোর্টে ওকালতি শুরু করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায় ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ শুরু হলে তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন।

১৯৭৬ সালে নবাবগঞ্জ মহকুমা কোর্টে আইনজীবী হিসেবে যোগদানের পর থেকেই তাঁর নেতৃত্বগুণে সকলের প্রিয় হয়ে উঠেন। ১৯৮৩-২০০২ পর্যন্ত বিভিন্ন মেয়াদে চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এবং সাধারণ সম্পাদকের (৩ বার) দায়িত্ব পালন করেন তিনি। ১৯৯৬-২০০১ সাল পর্যন্ত পাবলিক প্রসিকিউটার (পি.পি) হিসেবেও দায়িত্ব পালন করেন। বরেণ্য এই ব্যক্তি ২০১৬ সালের ৬ এপ্রিল মৃত্যুবরণ করেন।

প্রকাশিত/চাঁপাইনবাবগঞ্জ/০৭/০৪/২০২১।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2021 Chapai Sangbad

Customized BY innovativenews