1. admin@chapaisangbad.net : কপোত নবী : কপোত নবী
  2. kapotnabi17@gmail.com : Kapot Nabi : Kapot Nabi
News Headline :
চাঁপাইনবাবগঞ্জে স্বাস্থ্যবিধি অমান্য করায় ২৩ জনকে দন্ড প্রদান, চেকপোস্ট গুলোতে পুলিশের কড়াকড়ি চাঁপাইনবাবগঞ্জে কঠোর বিধি নিষেধ না মানার প্রবনতা বেড়েছে- এমন চললে অবস্থা হবে ভয়ঙ্কর সীমান্ত রক্ষায় গর্বিত সৈনিক —- বিজিবির কষ্ট লাঘবে স্থায়ী পাঁকা চেকপোস্ট ঘর নির্মাণ দরকার গত চার মাসে চাঁপাইনবাবগঞ্জে ১৬ জনসহ সারাদেশে ১৭৭ জনের প্রাণহানি  চাঁপাইনবাবগঞ্জে শুক্রবার পর্যন্ত নতুন শনাক্ত ৩২ জন করোনা সনাক্তের হার নেমে ১১.২৬% আম নিয়েই যার কর্মযজ্ঞ – আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জের “আম মানব” গণমাধ্যম কর্মী আহসান হাবিব চাঁপাইনবাবগঞ্জের চিকিৎসকবৃন্দ করোনাকালে সবচেয়ে বড় যোদ্ধা || ডাক্তারদের উদ্যোগে বিনামূল্যে অক্সিজেন সেবা শিবগঞ্জে বিজিবির বিশেষ অভিযানে বিপুল পরিমাণ মাদক উদ্ধার || জোরদার করা হয়েছে টহল চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে আবারও প্রাণ গেলো কিশোরীসহ ৩ জনের কর্মহীন ২০০ পরিবারের মাঝে গোমস্তাপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ত্রাণের চাল বিতরণ 
চাঁপাইনবাবগঞ্জে লকডাউনের দ্বিতীয়দিনে স্ববির জনজীবন- ম্যাজিস্ট্রেটসহ পুলিশের টহল বৃদ্ধি

চাঁপাইনবাবগঞ্জে লকডাউনের দ্বিতীয়দিনে স্ববির জনজীবন- ম্যাজিস্ট্রেটসহ পুলিশের টহল বৃদ্ধি

চাঁপাই সংবাদ রিপোর্ট : দেশে শুরু হয়েছে লকডাউন। লকডাউনের প্রথম ও দ্বিতীয় দিন আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ শহরেও সরকারি নির্দেশনার প্রতিফলন লক্ষ করা গেছে।

জেলার প্রবেশ পথ বিশ্বরোড মোড়ে বেশির ভাগ দোকানপাট বন্ধ ছিল। গত রোববার রাতে ঢাকা থেকে ছেড়ে আসা কোচগুলো অনেক দেরিতে চাঁপাইনবাবগঞ্জ এসেছে। জেলা সদর থেকে যাতায়াত করা গেটলক, লোকাল বাস সার্ভিস বন্ধ রয়েছে।

জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুহুল আমিন, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আশরাফুল হক ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট চন্দন কর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। বিশ্বরোড মোড়সহ সকলস্থানে দোকাগুলোকে বন্ধ রাখতে সতর্ক করা হয়। তবে বেশিরভাগ দোকানই বন্ধ রয়েছে। অটোরিকশা, সিএনজিতে যাত্রী পরিবহন স্বাভাবিক এবং হোটেল খোলা থাকলেও শুধু পার্সেলে বিক্রি হচ্ছে।

এ ছাড়াও জেলা প্রশাসনের পক্ষ হতে রাস্তার গুরুত্বপূর্ণ মোড় মোড়ে চলাচলকারী মানুষ ও মাস্ক বিহীন পথ চারীদের করোনার ভয়াবহতার বিষয়ে সচেতন করা হয় এবং কাজ না থাকলে বাড়ির বাইরে ঘোরাফেরা না করার পরামর্শ দেয়া হয়। রাস্তায় বাস চলাচল বন্ধ থাকলেও ইজিবাইক চলাচল করছে।

সরেজমিনে সোমবার হরিপুর, দ্বারিয়াপুর, সিসিডিবি মোড়, উপরাজারামপুর মোড়, বিশ্বরোড, অক্ট্রয় মোড়, মহানন্দা ঢাকা বাসস্ট্যান্ড, রেলস্টেশন এলাকা, হুজরাপুর, বড়ইন্দারা মোড়, পুরাতন বাজার, নিমতলা, শান্তি মোড়, বটতলা হাট, শিবতলা, বারঘরিয়া, ফায়ার সার্ভিস মোড়, নয়াগোলা মোড়, নিউমার্কেট এলাকায় তেমন জনসমাগম দেখা যায় নি। তবে সোনামসজিদ স্থলবন্দর থেকে পণ্য নিয়ে কিছু ট্রাক ছেড়ে গেছে। এ ছাড়া সড়কে যানবাহন ছিলনা বললেই বলা চলে।

বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতুর টোল ঘরের ইজারাদার মো. হিমেল ও ব্যবস্থাপক মো. আফজাল হোসেন জানান, সোনামসজিদ স্থলবন্দর থেকে পণ্যবাহি কিছু ট্রাক চলাচল করলেও অন্য সকল যানবাহন নেই বললেই চলে। কোলাহলপূর্ণ টোলঘর এলাকা শুনশান নীরবতা নেমে এসেছে।

আইনশৃঙ্খলা বাহিনী পুলিশ সদস্যদের বিভিন্ন স্থানে দায়িত্ব পালন করতে দেখা গেছে। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ বিভিন্ন মোড়ে টহল দিতে ও মানুষ কে সচেতন করতে দেখা গেছে।

সদর মডেল থানার অফিসার ইনচার্জ ওসি মো. মোজাফফর হোসেন জানান, পুলিশ সুপার স্যারের নির্দেশনা মোতাবেক আমাদের প্রতিটি পুলিশ সদস্য নিরলস মাঠে থেকে দায়িত্ব পালন করছেন। তিনি আরও জানান, ট্রাফিক, সার্জেন্টরাও যারযার মত দায়িত্ব পালন করছেন। পুলিশ কে সকলে সহযোগিতা করুন। সরকারি নির্দেশনা মেনে চলতেও নাগরিক দের অনুরোধ জানান ওসি মোজাফফর হোসেন।

মঙ্গলবার লকডাউনের দ্বিতীয় দিনে সরকারি নির্দেশনা মানতে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকায় জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। সরকারি নির্দেশনা না মানার অপরাধে বিভিন্ন দোকান মালিককে ৪ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এ ছাড়াও দোকান খুললে আরও কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও হুশিয়ারি দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারকগণ।

অপরদিকে করোনা সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা বাস্তবায়নের জন্য ৫ এপ্রিল দিনভর পুরাতন বাজার, বড়ইন্দারা মোড়সহ বিভিন্ন স্থানে মানুষকে মাস্ক পরিধান ও বিতরণ করেন, চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব বিপিএম পিপিএম (বার)। এ সময় তিনি সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং স্বাস্থ্যবিধী মেনে চলতে জনগণকে সচেতন করেন। একান্ত প্রয়োজন না হলে বাড়িতেই থাকার আহবান জানান, এসপি আবদুর রকিব।

জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশের অফিসার ইনচার্জ ওসি আলহাজ্ব বাবুল উদ্দিন সরদার জানান, এসআই অনুপ কুমার সরকার, এসআই মশিউর রহমান, এসআই আসগর আলী, এসআই আরিফসহ ডিবি পুলিশের সঙ্গীয় ফোর্স মানুষকে সচেতন করতে ও সরকারি নির্দেশনা মানাতে মাঠে কাজ করছে।

প্রকাশিত/চাঁপাইনবাবগঞ্জ/কপোত/৬/৪/২০২১।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2021 Chapai Sangbad

Customized BY innovativenews