1. admin@chapaisangbad.net : কপোত নবী : কপোত নবী
  2. kapotnabi17@gmail.com : Kapot Nabi : Kapot Nabi
News Headline :
চাঁপাইনবাবগঞ্জে স্বাস্থ্যবিধি অমান্য করায় ২৩ জনকে দন্ড প্রদান, চেকপোস্ট গুলোতে পুলিশের কড়াকড়ি চাঁপাইনবাবগঞ্জে কঠোর বিধি নিষেধ না মানার প্রবনতা বেড়েছে- এমন চললে অবস্থা হবে ভয়ঙ্কর সীমান্ত রক্ষায় গর্বিত সৈনিক —- বিজিবির কষ্ট লাঘবে স্থায়ী পাঁকা চেকপোস্ট ঘর নির্মাণ দরকার গত চার মাসে চাঁপাইনবাবগঞ্জে ১৬ জনসহ সারাদেশে ১৭৭ জনের প্রাণহানি  চাঁপাইনবাবগঞ্জে শুক্রবার পর্যন্ত নতুন শনাক্ত ৩২ জন করোনা সনাক্তের হার নেমে ১১.২৬% আম নিয়েই যার কর্মযজ্ঞ – আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জের “আম মানব” গণমাধ্যম কর্মী আহসান হাবিব চাঁপাইনবাবগঞ্জের চিকিৎসকবৃন্দ করোনাকালে সবচেয়ে বড় যোদ্ধা || ডাক্তারদের উদ্যোগে বিনামূল্যে অক্সিজেন সেবা শিবগঞ্জে বিজিবির বিশেষ অভিযানে বিপুল পরিমাণ মাদক উদ্ধার || জোরদার করা হয়েছে টহল চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে আবারও প্রাণ গেলো কিশোরীসহ ৩ জনের কর্মহীন ২০০ পরিবারের মাঝে গোমস্তাপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ত্রাণের চাল বিতরণ 
পানি নিয়ে কিছু কথা -শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম

পানি নিয়ে কিছু কথা -শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম

আমের রাজধানী খ্যাত চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার নব্য নির্বাচিত মেয়র সৈয়দ মনিরুল ইসলাম পৌর এলাকার সাপ্লাই পানি নিয়ে কিছু কথা বলেছেন তার ফেসবুক ওয়ালে। নীচে সেটি হুবহু তুলে ধরা হলো –

শিবগঞ্জ পৌরসভার অন্তর্গত বিভিন্ন ওয়ার্ডে যে পানি সংকট তা নিয়ে কিছু কথা-

১। আমি মেয়র হিসাবে দায়িত্ব গ্রহন করার আগে থেকেই এই সংকট বিদ্যমান ছিল যা সমাধানের জন্য আমি দায়িত্ব গ্রহনের পর পরেই ঢাকার কাকরাইলে অবস্থিত জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রকল্প পরিচালক মহোদয়ের সাথে তাঁর অফিসে স্বশরীরে স্বাক্ষাত করে বিষয়টি অবহিত করে তাগিদ দিয়েছি যেন অতিদ্রুত পাইপ লাইন স্থাপনের কাজটির জরুরী ভিত্তিতে ব্যবস্থা গ্রহন করা হয়। গত এক সপ্তাহ আগে টেন্ডার প্রকাশ করা হয়েছে। সরকারী বিধি মোতাবেক টেন্ডার শেষে ঠিকাদার নিয়োগ দিবেন এবং পাইপ লাইন স্থাপনের কাজ শুরু হবে। পাইপ লাইন স্থাপন শেষে বাড়ি বাড়ি পানি পৌঁছে যাবে বলে প্রকল্প পরিচালক মহোদয় জানিয়েছেন। উল্লেখ্য পৌরসভার ৬টি স্থানে ৬টি ডিপটিউবওয়েল স্থাপনের কাজ শেষ পর্যায়ে আছে। তবে ডিপটিউবওয়েলগুলো প্রায় ৮ মাস আগে থেকেই স্থাপনের কাজ শুরু করে বলে জানতে পরি কিন্তু জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের গড়িমসির করণে পাইপ লাইনের টেন্ডার প্রকাশে বিলম্ব ঘটেছে বলে আমার মনে হয়েছে।

২। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রকল্প পরিচালক মহোদয়ের নিকট জানতে পারি যে গত বছরের শুরুতেই ১০০টি সেমি-ডিপটিউবওয়েল শিবগঞ্জ পৌরসভায় বরাদ্দ দেওয়া হয়েছে। আমি খোঁজ নিয়ে জানতে পারি যে বরাদ্দকৃত ১০০টি সেমি-ডিপটিউবওয়েলের মধ্য থেকে ৪৫টিই বসানো হয়েছে সাবেক মেয়র মহোদয়ের এলাকায় কতিপয় বিশেষ ব্যক্তির বাড়ির অভ্যন্তরে যেখান থেকে সাধারণ মানুষ পানি নিতে পারছে না। তবে জনগণের ব্যবহারের জন্য সরকারী বরাদ্দের সেমি-ডিপটিউবওয়েল গুলো উন্মুক্ত স্থানে স্থাপন করা উচিত্ ছিল। উল্লেখ্য অবশিষ্ট ৫৫টি সেমি-ডিপটিউবওয়েলের হদিস এখনো মেলেনি।

৩। এমতাবস্থায় পৌরসভায় বিদ্যমান ২টি ডাম্প ট্রাকে পানির ট্যাংক ও প্রয়োজনীয় যন্ত্রপাতি সংযুক্ত করে বিভিন্ন এলাকায় খাবার পানি সরবরাহের ব্যবস্থা করা হচ্ছে যা আজ থেকেই কার্যকর হবে। ইনশাআল্লাহ।

* বিধায় পানি সংকটের কারণে পৌরসভার নাগরিকগণের যে দুর্ভোগ হচ্ছে তার জন্য আমি আন্তরিক ভাবে দুঃখ প্রকাশ করছি।

সৈয়দ মনিরুল ইসলাম 
মেয়র, শিবগঞ্জ পৌরসভা, চাঁপাইনবাবগঞ্জ।

প্রকাশিত/২০-৪-২০২১/চাঁপাইনবাবগঞ্জ।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2021 Chapai Sangbad

Customized BY innovativenews