1. admin@chapaisangbad.net : কপোত নবী : কপোত নবী
  2. kapotnabi17@gmail.com : Kapot Nabi : Kapot Nabi
News Headline :
চাঁপাইনবাবগঞ্জে স্বাস্থ্যবিধি অমান্য করায় ২৩ জনকে দন্ড প্রদান, চেকপোস্ট গুলোতে পুলিশের কড়াকড়ি চাঁপাইনবাবগঞ্জে কঠোর বিধি নিষেধ না মানার প্রবনতা বেড়েছে- এমন চললে অবস্থা হবে ভয়ঙ্কর সীমান্ত রক্ষায় গর্বিত সৈনিক —- বিজিবির কষ্ট লাঘবে স্থায়ী পাঁকা চেকপোস্ট ঘর নির্মাণ দরকার গত চার মাসে চাঁপাইনবাবগঞ্জে ১৬ জনসহ সারাদেশে ১৭৭ জনের প্রাণহানি  চাঁপাইনবাবগঞ্জে শুক্রবার পর্যন্ত নতুন শনাক্ত ৩২ জন করোনা সনাক্তের হার নেমে ১১.২৬% আম নিয়েই যার কর্মযজ্ঞ – আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জের “আম মানব” গণমাধ্যম কর্মী আহসান হাবিব চাঁপাইনবাবগঞ্জের চিকিৎসকবৃন্দ করোনাকালে সবচেয়ে বড় যোদ্ধা || ডাক্তারদের উদ্যোগে বিনামূল্যে অক্সিজেন সেবা শিবগঞ্জে বিজিবির বিশেষ অভিযানে বিপুল পরিমাণ মাদক উদ্ধার || জোরদার করা হয়েছে টহল চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে আবারও প্রাণ গেলো কিশোরীসহ ৩ জনের কর্মহীন ২০০ পরিবারের মাঝে গোমস্তাপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ত্রাণের চাল বিতরণ 
অবশেষে চাঁপাইনবাবগঞ্জের আজাইপুর-শংকরবাটী বিলের কচুরিপনা অপসারণ কাজ শুরু

অবশেষে চাঁপাইনবাবগঞ্জের আজাইপুর-শংকরবাটী বিলের কচুরিপনা অপসারণ কাজ শুরু

চাঁপাই সংবাদ রিপোর্ট : 

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্রাণকেন্দ্রে অবস্থিত আজাইপুর শংকরবাটী বিলের কচুরিপনা অপসারণ কাজ শুরু হয়েছে। ৪ মে মঙ্গলবার সকালে এ কাজের উদ্বোধন করেন, বিএনপির যুগ্ম মহাসচিব ও একাধীক বারের সংসদ সদস্য ৪৫, মো. হারুনুর রশীদ হারুন এমপি।

এ সময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব রুহুল আমিন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, ওয়ার্ড কাউন্সিলর আব্দুল বারেকসহ বিভিন্ন মহলের কর্মকর্তাবৃন্দ।

জানাগেছে, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সার্বিক তত্ত্বাবধানে সংস্কার কাজের ব্যয় ধার্য করা হয়েছে ১৭ লাখ ৯০ হাজার টাকা। আজাইপুর-শংকরবাটী বিলের কচুরিপনা অপসারণ ও দৃষ্টি নন্দন বিনোদন স্পট এর উদ্যোগ গ্রহণ করেছিলেন, জেলার সাবেক প্রয়াত জেলা প্রশাসক জাহিদুল ইসলাম। হটাৎ তাঁর মৃত্যুর পর থমকে যায় উদ্যোগটি। এ ছাড়াও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ বিলটি সংস্কারের উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু নির্বাচনে হেরে গেলে তার উদ্যোগও আর এগোই নি।

এপ্রিল মাসে ডিসি, মেয়র বিল পরিদর্শন

এলাকাবাসীসহ বিভিন্ন মহলের মতামত পুরো বিলটিকে পরিষ্কার ও সংস্কার করে দুই পাড়ে রাস্তা করার। পাড়ে সারি সারি ফুলফল গাছ, আলোকরশ্মি, লাল-নীল বাতি, বিলের মাঝে মাঝে সিঁড়ি নির্মাণ, কিছুদূর পরপর বসার জন্য টেন্ড, ঝর্ণা স্থাপনসহ বিভিন্ন রাইড স্থাপনের উপরও গুরুত্ব আরোপ করেছেন সূধী মহল।

উল্লেখ্য, গত ৪ এপ্রিল আজাইপুর বিল খননের জন্য ও বিনোদন কেন্দ্র হিসেবে খালটি সংস্কার করে কিভাবে তৈরি করা যায় সে উদ্দেশ্যে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ সরজমিনে পরিদর্শন করেছিলেন এবং তিনি প্রয়োজনীয় দিকনির্দেশনাও দিয়েছিলেন।- কপোত নবী।

 

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2021 Chapai Sangbad

Customized BY innovativenews