1. admin@chapaisangbad.net : কপোত নবী : কপোত নবী
  2. kapotnabi17@gmail.com : Kapot Nabi : Kapot Nabi
News Headline :
চাঁপাইনবাবগঞ্জে স্বাস্থ্যবিধি অমান্য করায় ২৩ জনকে দন্ড প্রদান, চেকপোস্ট গুলোতে পুলিশের কড়াকড়ি চাঁপাইনবাবগঞ্জে কঠোর বিধি নিষেধ না মানার প্রবনতা বেড়েছে- এমন চললে অবস্থা হবে ভয়ঙ্কর সীমান্ত রক্ষায় গর্বিত সৈনিক —- বিজিবির কষ্ট লাঘবে স্থায়ী পাঁকা চেকপোস্ট ঘর নির্মাণ দরকার গত চার মাসে চাঁপাইনবাবগঞ্জে ১৬ জনসহ সারাদেশে ১৭৭ জনের প্রাণহানি  চাঁপাইনবাবগঞ্জে শুক্রবার পর্যন্ত নতুন শনাক্ত ৩২ জন করোনা সনাক্তের হার নেমে ১১.২৬% আম নিয়েই যার কর্মযজ্ঞ – আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জের “আম মানব” গণমাধ্যম কর্মী আহসান হাবিব চাঁপাইনবাবগঞ্জের চিকিৎসকবৃন্দ করোনাকালে সবচেয়ে বড় যোদ্ধা || ডাক্তারদের উদ্যোগে বিনামূল্যে অক্সিজেন সেবা শিবগঞ্জে বিজিবির বিশেষ অভিযানে বিপুল পরিমাণ মাদক উদ্ধার || জোরদার করা হয়েছে টহল চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে আবারও প্রাণ গেলো কিশোরীসহ ৩ জনের কর্মহীন ২০০ পরিবারের মাঝে গোমস্তাপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ত্রাণের চাল বিতরণ 
করোনা ভাইরাসকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ঈদ আনন্দে মেতে উঠেছে চাঁপাইনবাবগঞ্জের মানুষ 

করোনা ভাইরাসকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ঈদ আনন্দে মেতে উঠেছে চাঁপাইনবাবগঞ্জের মানুষ 

শেখ হাসিনা সেতু সড়ক

চাঁপাই সংবাদ রিপোর্ট, আব্দুল বাশির-কপোত নবী
করোনা ভাইরাসকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ঈদ আনন্দে মেতে উঠেছে গোটা চাঁপাইনবাবগঞ্জ বাসীর মানুষ। করোনা পরিস্থিতিতে বিভিন্ন পার্ক, বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকায় শহরের রেহাইচর সংলগ্ন মহানন্দা নদীর দুই পাড়, বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতু, বারঘরিয়া দৃষ্টি নন্দন পার্ক, শেখ হাসিনা সেতু সড়ক, কল্যাণপুর হর্টিকালচার, স্লুইচ গেটসহ বিভিন্ন স্থানে মানুষ যে যেভাবে পেরেছে ঘুরতে বের হয়েছে।
বেশির ভাগ মানুষের নেই সতর্কতা, নেই সচেতনতা। মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে এ সব এলাকায়। নেই কোন করোনার ভয়। মানছেনা সরকারি নির্দেশনা, মাস্ক ছাড়া এবং সামাজিক দূরত্ব বজায় না রেখে পরিবার পরিজন নিয়ে ঈদে ঘুরতে বের হয়েছে।
দেখাগেছে ঈদের আনন্দে দলবেঁধে ঘুরে বেড়াচ্ছে শিশু-কিশোর, যুবক ও বৃদ্ধরা। করোনার ভয়াবহতা ভুলে গিয়ে সবাই নিজেদের মত করে সময় কাটাচ্ছেন। তবে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মেনে এভাবে ঘোরাঘুরিতে করোনার সংক্রমণ বেড়ে যেতে পারে বলেও আশঙ্কা করছেন সূধী মহল। ঈদের দিন শুক্রবার ও শনিবার ভিড় লক্ষ্য করা গেছে। যাা আরও কয়েকদিন চলবে।

গোমস্তাপুর

এদিকে গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়নের ষাড়ব্রুজ ও পৌরসভার মধ্যবর্তী স্থান স্লুইচগেট শিশু পার্কে মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে। কলেজমোড় খোয়াড়মোড়ে সকাল ১০টা থেকে মোটরসাইকেল,  প্রাইভেটকার, সিএনজি, অটোরিকশা ও অটোভ্যান রিক্সায় শত শত মানুষকে যাওয়া-আসা করতে দেখা গেছে ।

বেলা বাড়ার সাথে সাথে পাল্লা দিয়ে বেড়েছে মানুষের আনাগোনাও। কেউ আসছে পরিবার-স্বজন নিয়ে, কেউবা আবার বন্ধুদের সঙ্গে নিয়ে। কেউ কেউ মহানন্দা নদীতে নৌকা ভাড়ায় নিয়ে ঘুরে বেড়াচ্ছেন। আবার কেউ গাছতলায় বসে গল্প- আড্ডা মেতে উঠেছে।
সেই আনন্দঘণ মুহূর্তটি স্মৃতি হিসেবে ধরে রাখতে মোবাইল ফোনে ছবি ও সেলফি তুলছেন। তরুণদের কাউকে কাউকে ঝুঁকিপূর্ণ মোটরসাইকেল রেসিং করতেও দেখা গেছে। আবার কেউ কেউ  ভুটভুটি ও স্ট্যায়ারিং গাড়িতে ডিজে পার্টি করছে। একই চিত্র জেলার সকল উপজেলা, গ্রাম, পাড়া মহল্লায়। শিবগঞ্জ, ভোলাহাট, নাচোল, গোমস্তাপুর, রহনপুরেও মানুষ ঈদের ছুটিতে ঘুরতে বের হয়েছে।

শেখ হাসিনা সেতু সড়ক

ঈদের পরের দিন মক্রমপুরের মহানন্দা ব্রিজ ও  আশপাশের বিভিন্ন মোড়ে মোড়ে ফুচকা, চটপটি‌ ও বাদামসহ বিভিন্ন খাবার দোকানের পসরা সাজিয়ে বসেছেন বিক্রেতারা।

মানুষ ঘুরতে আসলে তারা তো দোকান নিয়ে তো বসবেন। রোজগারের আশায় তাইত ফুচকা, চটপটি‌ ও বাদাম বিক্রেতাদের এখানে কোন দোষ নেই। নিজে সচেতন হওয়াটাই মূখ্য বিষয়। নাতো যত নিয়মই হোক না কেন কাজে আসবে না। তাই পরিবার পরিজন নিয়ে ঘরে থাকতেই জোর পরামর্শ দিয়েছেন বিজ্ঞমহল।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2021 Chapai Sangbad

Customized BY innovativenews