1. admin@chapaisangbad.com : adminyousuf :
অবশেষে আসছে আগামী ৩০ নভেম্বর মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন

অবশেষে আসছে আগামী ৩০ নভেম্বর মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন

ডি এম কপোত নবী, চাঁপাই সংবাদ 🇧🇩
চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ভোট কবে হবে, কখন হবে, হচ্ছে না কেন, এই নিয়ে পৌরবাসীর সমস্ত জল্পনা কল্পনার অবসান ঘটেছে। অবশেষে জানা গেছে নতুন ভোটের তারিখ। আসছে আগামী ৩০ নভেম্বর মঙ্গলবার নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

১৮ নভেম্বর বৃহস্পতিবার বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক পত্রে এই তথ্য জানা গেছে।

ওই পত্রে তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সাধারণ নির্বাচন যে পর্যায় হতে স্থগিত করা হয়েছিল সে পর্যায় থেকে পুনরায় নির্বাচনি কার্যক্রম শুরু করে ৩০ নভেম্বর ২০২১ তারিখে ভোট গ্রহণ অনুষ্ঠান করার জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।

একই পত্রে জেলা নির্বাচন অফিসার ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে রিটার্নিং অফিসারকেও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে।

জেলা নির্বাচন অফিসার ও চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মোতাওয়াক্কিল রহমান বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী প্রার্থীরা প্রচার প্রচারণা চালাতে পারবেন। ৩০ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এর আগে গত ২ নভেম্বর ভোট গ্রহণের দিন ছিল। কিন্তু ভোট গ্রহণের মাত্র কয়েক দিন আগে গত ২৬ অক্টোবর সীমানা জটিলতার কারণে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশন।

এবারের চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন প্রার্থী রয়েছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মো. মোখলেসুর রহমান, স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন, স্বতন্ত্র প্রার্থী পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুল।

এ ছাড়া ১৫টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৮৭ জন ও ৫টি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ২২ জন প্রার্থী রয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় ভোটার রয়েছেন ১ লাখ ৪৫ হাজার ৪৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৪৩২ জন এবং নারী ভোটার রয়েছেন ৭৪ হাজার ৬৫ জন।

আর মাত্র কয়েকটি দিন বাকী ভোটের। সে পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ পৌরবাসীর অপেক্ষা করতে হবে। ৩০ নভেম্বর সারাদিন ভোটাভুটির পর জানা যাবে কে জিতবে আর কে হারবে। ভোট উৎসবমুখর পরিবেশে ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হোক এটাই এখন পৌরবাসীর একমাত্র প্রত্যাশা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021 Chapai Sangbad
Customized BY innovativenews