1. admin@chapaisangbad.com : adminyousuf :
আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ
অনলাইন গণমাধ্যম চাঁপাই সংবাদ ডটকম এর প্রতিষ্ঠাতা চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ডি এম তালেবুন নবী
অনলাইনে কেনাকাটা করুন। https://www.facebook.com/queensflam/
চাঁপাইনবাবগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্পে ২০০ রোগীকে চিকিৎসা দিলেন ডা. গোলাম রাব্বানী  কৃষি কর্মকর্তার হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে দিল নাচোল থানা পুলিশ চাঁপাইনবাবগঞ্জের আমনুরা জংশন শুল্ক স্টেশন ও বন্ধ লোকাল ট্রেন দ্রুত চালুর দাবী সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী স্মরণে রাজশাহী প্রেসক্লাবে শোক সভা অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে বাপসা’র ত্রি-বার্ষিক নির্বাচন সভাপতি-শহিদুল ও সম্পাদক-মুকুল শিবগঞ্জে তিন মামলার আসামি আরিফ ইয়াবাসহ গ্রেপ্তার আজমতপুর মন্ডলপাড়ায় ডিবি পুলিশের অভিযানে ১১০ বোতল ফেনসিডিলসহ টুটুল গ্রেপ্তার এলাকায় মিষ্টি বিতরণ 🟢 ভোলাহাটে ৫ মামলার আসামী ইয়াকুব গ্রেপ্তার নয়াগোলা আমনুরা সড়কের পাউলি এলাকায় ধান বোঝাই ট্রাক উল্টে নিহত ৩ শ্রমিক নওগাঁ থেকে শিবগঞ্জ যাবার পথে বাড়ি ফেরা হলোনা ধান কাটা শ্রমিক বুলবুলের
চাঁপাইনবাবগঞ্জে লাইট হাউসের উদ্যোগে সচেতনামূলক সভা অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জে লাইট হাউসের উদ্যোগে সচেতনামূলক সভা অনুষ্ঠিত

চাঁপাই সংবাদ রিপোর্ট 🔳
চাঁপাইনবাবগঞ্জে এইচআইভি/এইডস প্রতিরোধ কল্পে সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষদের নিয়ে লাইট হাউসের উদ্যোগে সচেতনামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

গত ২৫ নভেম্বর লাইট হাউস, প্রায়োরাটাইজড এইচআইভি প্রিভেনশন এন্ড ট্রিটমেন্ট সার্ভিসেস ফর কী পপুলেশন ইন বাংলাদেশ কর্মসূচির আওতায় সিভিল সার্জন অফিসের সভাকক্ষে এইচআইভি/এইডস প্রতিরোধ কল্পে আইনজীবি, ধর্মীয় নেতা, আইন প্রয়োগকারী সংস্থা, সুশীল সমাজ এবং স্বাস্থ্য সেবা প্রদানকারী সংস্থার প্রতিনিধিদের নিয়ে এক সেনসিটাইজেশান সঋাটির আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন, সিভিল সার্জন ডা.জাহিদ নজরুল চৌধুরী। লাইট হাউস চাঁপাইনবাবগঞ্জ ড্রপ-ইন সেন্টার ম্যানেজার মো.সালাহ উদ্দিন জুয়েল এর পরিচালনায় সভায় আরো উপস্থিত ছিলেন,মেডিক্যাল অফিসার ডাঃ আবদুল্লাহ, ডাঃ মামুন কবির, সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কমৃকর্তা কামরুননাহার ডলি, সাংবাদিক জনাব মোঃ মনোয়ার হোসেন জুয়েল, প্রফেসার মোঃ ওমর ফারুক সহ স্থানীয় সাংবাদিক, জনপ্রতিনিধি, ইমাম,  আইনজীবি, শিক্ষক ও বিভিন্ন পেশার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সভায় সিভিল সার্জন জনাব ডাঃ জাহিদ নজরুল চৌধুরী বলেন, লাইট হাউস চাঁপাইনবাবগঞ্জ জেলায় ঝুকিপূর্ন জনগোষ্ঠীকে সফলতার সাথে সেবা প্রদান করে আসছে। তাদের এ প্রচেষ্ঠা অত্যন্ত প্রশংসনীয়। তিনি আরও বলেন, সীমান্তবর্তী জেলা হবার জন্য চাপাইনবাবগঞ্জ জেলায় এইচআইভি/এইডস এর ঝুঁকি বেশি। তাই সরকারী প্রচেষ্ঠার পাশাপাশি জনসাধারনকেও সচেতন হতে হবে। কেননা সচেতনতা হচ্ছে এইচআইভির প্রতিরোধের চাবিকাঠি। 

তিনি বলেন, এমএসএম ও হিজড়াদের মধ্যে এইচআইভি/এইডস ঝুঁকি হ্রাস করা এবং তাদের মানবাধিকার ও মর্যাদা প্রতিষ্ঠার জন্য সকলের সহায়তা প্রয়োজন।

সভায় লাইট হাউসের পরিচিতি ও কার্যক্রম এবং অর্জন নিয়ে আলোচনা করা হয়। সভায় জানানো হয় লাইট হাউস চাঁপাইনবাবগঞ্জ সহ ১৯ জেলায় এই কার্যক্রম বাস্তবায়ন করছে এবং এর মাধ্যমে ঝুকিপূর্ন এমএসএম ও হিজড়া জনগোষ্ঠীর মধ্যে এইচআইভি/এইডস ঝুঁকি হ্রাস, স্বাস্থ্যসেবা, যৌনরোগের চিকিৎসা, এইচআইভি পরীক্ষা এবং এইচআইভি/এইডস তথ্যসেবা প্রদান করে আসছে।

এছাড়াও এইচআইভি/এইডস প্রতিরোধে স্থানীয় জনপ্রতিনিধি, ইমাম সাংবাদিক, আইনজীবি, শিক্ষকসক সকল মানুষ কিভাবে সচেতনতা বৃদ্ধিতে সহযোগিতা করতে পারেন তা নিয়ে আলোচনা করা হয়।  সভায় করোনা প্রতিরোধে  সচেতনতা বৃদ্ধিও সামাজিক দুরত্ব বজায় রাখার জন্যও সকলকে আহবান জানানো হয়।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2021 Chapai Sangbad

Customized BY innovativenews