1. admin@chapaisangbad.com : adminyousuf :
আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ
অনলাইন গণমাধ্যম চাঁপাই সংবাদ ডটকম এর প্রতিষ্ঠাতা চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ডি এম তালেবুন নবী
অনলাইনে কেনাকাটা করুন। https://www.facebook.com/queensflam/
চাঁপাইনবাবগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্পে ২০০ রোগীকে চিকিৎসা দিলেন ডা. গোলাম রাব্বানী  কৃষি কর্মকর্তার হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে দিল নাচোল থানা পুলিশ চাঁপাইনবাবগঞ্জের আমনুরা জংশন শুল্ক স্টেশন ও বন্ধ লোকাল ট্রেন দ্রুত চালুর দাবী সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী স্মরণে রাজশাহী প্রেসক্লাবে শোক সভা অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে বাপসা’র ত্রি-বার্ষিক নির্বাচন সভাপতি-শহিদুল ও সম্পাদক-মুকুল শিবগঞ্জে তিন মামলার আসামি আরিফ ইয়াবাসহ গ্রেপ্তার আজমতপুর মন্ডলপাড়ায় ডিবি পুলিশের অভিযানে ১১০ বোতল ফেনসিডিলসহ টুটুল গ্রেপ্তার এলাকায় মিষ্টি বিতরণ 🟢 ভোলাহাটে ৫ মামলার আসামী ইয়াকুব গ্রেপ্তার নয়াগোলা আমনুরা সড়কের পাউলি এলাকায় ধান বোঝাই ট্রাক উল্টে নিহত ৩ শ্রমিক নওগাঁ থেকে শিবগঞ্জ যাবার পথে বাড়ি ফেরা হলোনা ধান কাটা শ্রমিক বুলবুলের
চাঁপাইনবাবগঞ্জে প্রতিমন্ত্রী জাকির হোসেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সংকট অচিরেই কেটে যাবে

চাঁপাইনবাবগঞ্জে প্রতিমন্ত্রী জাকির হোসেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সংকট অচিরেই কেটে যাবে

চাঁপাই সংবাদ রিপোর্ট 🔳

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেছেন, আগামি জুন মাসের মধ্যে দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সংকটের সমাধান হয়ে যাবে।

এ জন্যই ৪৫ হাজার শিক্ষক নিয়োগ প্রক্রিয়া তিন ধাপে শুরু হয়েছে। ইতিমধ্যেই প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা সম্পন্ন হয়েছে। আগামি জুন মাসের প্রথম সপ্তাহের মধ্যে আরও দুই ধাপে পরীক্ষা সম্পন্ন হবে। কাজেই জুনের মধ্যে ৪৫ হাজার শিক্ষকদের নিয়োগ প্রক্রিয়া শেষ হয়ে গেলে প্রাথমিক বিদ্যালয় গুলোতে আর শিক্ষক সংকট থাকবে না।

২৪ এপ্রিল রেবাবার দুপুরে চাঁপাইনববাগঞ্জ পৌর এলাকার গণকা সরকারি প্রাথমিক বিদ্যালয় উদ্বোধনকালে প্রতিমন্ত্রী বক্তব্যে এসব কথা বলেন।

জেলার ৬৫ টি প্রাথমিক বিদ্যালয়ের ভবন উদ্বোধন এবং ১৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভিক্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের কথা ভেবে প্রধানমন্ত্রী বিস্কুটের (টিফিন) ব্যবস্থা করেছেন।

যে সব স্কুলের শিক্ষার্থীরা এখনও টিফিনে বিস্কুট পায়নি ওই সব স্কুলে আগামি মাসের মধ্যে টিফিনের ব্যবস্থা করা হবে। করোনায় পিছিয়ে পড়া শিক্ষার্থীদের হাজার টাকা করে কিডস অ্যালাউন্স দেয়া হয়েছে। প্রায় সব টাকা দেয়া শেষ। এখনও কিছু কারণে ৮০০ কোটি টাকা দেয়া বাকি আছে।

খুব শিগগির এসব টাকাগুলো শিক্ষার্থীদের মাঝে দেয়া হবে। প্রতিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশকে সাজাতে শেখ হাসিনা সরকার শিক্ষা ব্যবস্থায় অনেক উন্নয়ন করেছেন। ২০৪১ সালের মধ্যে সোনার বাংলা বির্নিমানে শিক্ষার কোন বিকল্প নেই। দেশে অনেক শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ হয়েছে, এখনও অনেক শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণাধীন।

এতো শিক্ষার অবকাঠামো নির্মাণ করা হচ্ছে, শিক্ষার মান যেন তলানিতে না যায়। প্রতিমন্ত্রী বলেন, শিক্ষকদের যে সব সমস্যা আছে, আপনাদের দাবি শুনে পূরণের চেষ্টা করা হবে। আপনারা শিক্ষার্থীদের সঠিকভাবে শিক্ষা দিবেন।

জেলা প্রশাসক এ কে এম গালিভ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সাংসদ মুহা. জিয়াউর রহমান, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

আরও উপস্থিত ছিলেন, জেলার সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, পুলিশ সুপার একেএম আবদুর রকিব বিপিএম-পিপিএম (বার), চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ইউএনও ইফফাত জাহানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।

পরে প্রতিমন্ত্রী জাকির হোসেন বিদ্যালয়ে গাছের চারা রোপন করেন। এর আগে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি সার্কিট হাউসে জেলার নেতৃবৃন্দের সাথে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। এসময় চাঁপাইনবাবগঞ্জ জেলা, উপজেলা ও পৌর আওয়ামীলীগের বিভিন্নস্তরের নেতা ও সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী জাকির হোসেন শিবগঞ্জ উপজেলায় যান। এরপর সোনামসজিদ তোহাখানা পরিদর্শন করেন। বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরসহ শহীদদের কবর জিয়ারত করেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2021 Chapai Sangbad

Customized BY innovativenews