1. admin@chapaisangbad.com : adminyousuf :
আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ
অনলাইন গণমাধ্যম চাঁপাই সংবাদ ডটকম এর প্রতিষ্ঠাতা চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ডি এম তালেবুন নবী
আজ চাঁপাইনবাবগঞ্জে ৫১৬টি প্রধানমন্ত্রীর দেয়া বাড়ি হস্তান্তর করা হবে 

আজ চাঁপাইনবাবগঞ্জে ৫১৬টি প্রধানমন্ত্রীর দেয়া বাড়ি হস্তান্তর করা হবে 

চাঁপাই সংবাদ রিপোর্ট 🟢

চাঁপাইনবাবগঞ্জে ৫১৬টি প্রধানমন্ত্রীর দেয়া বাড়ি হস্তান্তর করা হবে আজ  মঙ্গলবার ২৬ এপ্রিল। মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে তৃতীয় পর্যায়ে জমির দলিল হস্তান্তর উপলক্ষে প্রেসব্রিফিং করেছেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান।

২৫ এপ্রিল সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ উপলক্ষে এক প্রেসব্রিফিং জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীদের সাথে অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকিউল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহবুব উল ইসলাম, আরডিসি মো. আনিসুর রহমানসহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ, বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ এ্যাড. আব্দুস সামাদসহ অন্যরা।

প্রেসব্রিফিং এ জেলা প্রশাসক জানান, মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সারাদেশে একযোগে ৩২ হাজার ৪০০ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে তৃতীয় পর্যায়ে জমির দলিল হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

তিনি বলেন, ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রীর এ নির্দশনা বাস্তবায়নে চাঁপাইনবাবগঞ্জ জেলায় ‘ক’ শ্রেণির পরিবারকে ৩য় পর্যায়ে মোট ৬১৬টি গৃহ দেয়া হবে। এর মধ্যে ৫৪৬টি গৃহের নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে এবং ৭০টি গৃহের নির্মাণ কাজ শীঘ্রই শেষ হবে।

তিনি আরও বলেন, জেলার ৬১৬টি গৃহের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৭১টি, শিবগঞ্জে ১১৬টি, গোমস্তাপুরে ৬৩টি, নাচোলে ২১৬টি এবং ভোলাহাট উপজেলায় ১৫০টি।

প্রতিটি পরিবারকে ০২ শতাংশ করে সরকারী খাস জমি বন্দোবস্ত প্রদান করা হয়েছে এভং কবুলিয়ত দলিল ও নামজারী প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। প্রেসব্রিফিং এ আরও জানানো হয়, মুজিববর্ষ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলার ৫টি উপজেলায় প্রথম পর্যায়ে ১৩১৯টি গৃহ, ২য় পর্যায়ে ২৬১৯টি গৃহ উপকারভোগী পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছ।

সব মিলিয়ে ১ম, ২য় ও ৩য় পর্যায়ে মোট ৪ হাজার ৫৫৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হচ্ছে। জেলা প্রশাসক আরও জানান, বর্তমানে ‘ক’ শ্রেণীর পরিবারের তালিকা যাচাই-বাছাই কার্যক্রম চলমান রয়েছে। শীঘ্রই চাঁপাইনবাবগঞ্জ জেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত অর্থাৎ ‘ক’ শ্রেণীর পরিবারমুক্ত ঘোষণা করা হবে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2021 Chapai Sangbad

Customized BY innovativenews