1. admin@chapaisangbad.com : adminyousuf :
আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ
অনলাইন গণমাধ্যম চাঁপাই সংবাদ ডটকম এর প্রতিষ্ঠাতা চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ডি এম তালেবুন নবী
চাঁপাইনবাবগঞ্জের মুক্তি ক্যাম্পের গ্রামটি ৫০ বছর পর পেল রাস্তা

চাঁপাইনবাবগঞ্জের মুক্তি ক্যাম্পের গ্রামটি ৫০ বছর পর পেল রাস্তা

চাঁপাই সংবাদ রিপোর্ট শিবগঞ্জ 🟢

চাঁপাইনবাবগঞ্জের ৭ নম্বর সেক্টরের অধীনে বীর মুক্তিযোদ্ধারা যেসব মুক্তিবাহিনীর ক্যাম্প থেকে যুদ্ধ পরিচালনা করেছিলেন তার মধ্যে অন্যতম একটি ক্যাম্প শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের মোল্লাটোলা ক্যাম্প।

মুলত বিনোদপুর এবং মোল্লাটোলা ক্যাম্পটিই শিবগঞ্জ উপজেলাকে স্বাধীন করতে মূল ভূমিকা রেখেছিল। কিন্তু যুদ্ধ পরবর্তী এ এলাকাটির কথা কেউ মনে রাখেনি। উন্নয়ন তো দুরের কথা উল্টো ৩০ বছরের পোষ্ট অফিসটি সরিয়ে নেয়া হয়েছে অন্য গ্রামে। গ্রামে প্রবেশে ছিলনা কোন সরকারী রাস্তা। গ্রামের রাস্তাটির সরকারী স্বীকৃতি(আই,ডি) না থাকায় গত ৫০ বছরেও নির্মান হয়নি রাস্তা। এ নিয়ে সংশ্লিষ্ট মুক্তিযোদ্ধাদেরও রয়েছে ক্ষোভ।

এলাকাবাসী অনেক দেন দরবার করেও রাস্তাটি নির্মাণ করতে না পেরে যখন হতাশ,ঠিক এ সময় গত বছরের(২০২১) মার্চে একটি সংবাদ প্রকাশের পর সেই মুক্তিক্যাম্পের গ্রামটি পেতে যাচ্ছে একটি রাস্তা।

সোমবার(২৫ এপ্রিল) বিকেলে প্রায় সাড়ে ৪৭ লক্ষ টাকা ব্যয়ে রাস্তাটির নির্মান কাজের উদ্বোধন করেন স্থানীয় সাংসদ ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বাস্তবায়নে ৭৫০ মিটার দৈর্ঘের ৪৭ লক্ষ ৪৫ হাজার ৩০০ টাকা ব্যয়ে আজমতপুর মোল্লাটোলার আ: রশিদের বাড়ি থেকে মুক্তিযুদ্ধকালীন ক্যাম্প পর্যন্ত রাস্তাটির উদ্ধোধন করা হয়।

এ সময় শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, বঙ্গবন্ধু পরিষদ শিবগঞ্জ শাখার সভাপতি আলহাজ্ব মো. আকবর হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম সহ গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

এদিকে গ্রামের প্রবেশের একমাত্র রাস্তাটির নির্মাণ কাজের উদ্ধোধন হওয়ায় সন্তোষ প্রকাশ করে গ্রামবাসী মজিবুর রহমান জানান, সংবাদ প্রকাশের পর রাস্তাটি নির্মাণ হওয়ায় তারা কৃতজ্ঞ।

কাজল বিশ্বাস জানান, ৫০ বছরেও রাস্তাটি নির্মান না হওয়ায় কাদা পানি মারিয়ে অনেক কষ্টে তাদের উপজেলা সদরে যেতে হতো। বর্ষার আগে রাস্তাটি নির্মান শেষ হলে গ্রামবাসীর দুর্ভোগ লাঘব হবে। তবে তার দাবী, যেহেতু মুক্তি ক্যাম্পের কারনেই রাস্তাটির নির্মান হচ্ছে সেহেতু রাস্তাটির নামকরন একজন বীরমুক্তিযোদ্ধার নামে করা হোক।

মুক্তিক্যাম্পের প্রতিষ্ঠাতা মৃত বীর মুক্তিযোদ্ধা আমানুল্লাহ বিশ্বাসের ছোট ভাই আব্দুল হান্নান অবহেলিত গ্রামটির রাস্তা নির্মান দ্রুত শেষ করে তার ভাইয়ের নামে সরকারের কাছে রাস্তাটি নামকরনের অনুরোধ জানান।

 

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2021 Chapai Sangbad

Customized BY innovativenews