1. admin@chapaisangbad.com : adminyousuf :
আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ
অনলাইন গণমাধ্যম চাঁপাই সংবাদ ডটকম এর প্রতিষ্ঠাতা চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ডি এম তালেবুন নবী
আগামীকাল জোসনারা শিশুপার্ক আধুনিকায়ন ও নতুন রাইডস স্থাপনের উদ্বোধন

আগামীকাল জোসনারা শিশুপার্ক আধুনিকায়ন ও নতুন রাইডস স্থাপনের উদ্বোধন

চাঁপাই সংবাদ রিপোর্ট 🟢
আগামীকাল রোববার পয়হেলা মে বিকাল সাড়ে ৫ টায় জোসনারা শিশু পার্কে জোসনারা ফাউন্ডেশন এর আয়োজনে জোসনারা  শিশুপার্ক আধুনিকায়ন ও নতুন রাইডস স্থাপনের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হবে। সভাপতিত্ব করবেন জোসনারা ফুড এন্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মোখলেসুর রহমান।
উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান ও পুলিশ সুপার এইচ এম আবদুর রকিব,জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল ওদুদ সহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
জানা যায়, দেশের উত্তর অঞ্চলের রাজশাহী বিভাগের একটি জেলার নাম চাঁপাইনবাবগঞ্জ।
দেশ স্বাধীনের ৫০বছর পেড়িয়ে গেলেও মানসিক বিকাশ কিংবা বিনোদনের জন্য চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরে গড়ে উঠেনি কোন বিনোদন কেন্দ্র। এমনি এক সময় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র পদে যোগদান করেন বিনোদন প্রেমি এক তারুণ্যজ্জ্বল রাজনীতিবিদ পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মোখলেসুর রহমান। তিনি এ এলাকার শিশু-কিশোর, তরুণ-তরুণী, নারী-পুরুষসহ আপামর জনগণের বিনোদনের লক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্রাণকেন্দ্র বটতলা হাট সংলগ্ন এলাকায় নিজস্ব অর্থায়নে নিজ জমিতে শুরু করেন বিনোদনমূলক কাজ।
যাঁর নাম “জোসনারা শিশু পার্ক”।
জোসনারা  শিশু পার্কের চারপাশে প্রাচীর বেষ্টিত। গণমানুষের প্রবেশের জন্য উত্তর পার্শ্বে রয়েছে গেইট। এ পার্কে চারপাশে শোভাবর্ধন করে দাঁড়িয়ে রয়েছে নানা প্রজাতির গাছপালা। দর্শনার্থীদের দেখার জন্য রয়েছে ভাস্কার্যের তৈরী নজর কাড়া বিভিন্ন ধরনের কারুকাজ।
 আর এসব গাছপালার পাখির কিচির-মিছির শব্দে মুখরিত হয় আগত দর্শনার্থী। ভাস্কার্যের মধ্যে রয়েছে- ঘোড়া, উঠপাখি, কবুতোর, দোয়েল, রয়েল বেঙ্গল টাইগার ইত্যাদি। শিশু-কিশোরদের বিনোদন আকর্ষণীয় করতে রাখা হয়েছে ঝুলন্ত দোলনা, নাগর দোলা, পানির ফোয়ারা/ ঝরণা, শ্লিপারসহ আরও অনেক কিছু বিনোদনের উপকরণ।
পৌর মেয়র মোখলেসুর রহমান জানান জোসনারা শিশু পার্কটি গত কয়েক বছর ধরে চলছে। করোনার কারনে এ পার্কটি দীর্ঘ সময় বন্ধ ছিলো। বন্ধের সময়টি সঠিক ভাবে কাজে লাগিয়ে পার্কটি কে আধুনিকায়ন হিসাবে গড়ে তুলা হয়েছে। পার্কটিতে নতুন ভাবে সংযোজন করা হয়েছে শিশুদের জন্য নাগরদোলা, ওয়ান্ডার হুইল, হানি সুইং, ম্যারি গো রাইড, প্যারাটুপার,জেট বিমান সহ থাকছে অসংখ্য রাইড।এরই ধারাবাহিকতায় আগামীকাল জোসনারা  শিশুপার্ক আধুনিকায়ন ও নতুন রাইডস স্থাপনের শুভ উদ্বোধন ও ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
🔳 জমশেদ আলী, ২০২২

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2021 Chapai Sangbad

Customized BY innovativenews