1. admin@chapaisangbad.com : adminyousuf :
আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ
অনলাইন গণমাধ্যম চাঁপাই সংবাদ ডটকম এর প্রতিষ্ঠাতা চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ডি এম তালেবুন নবী
আমরাও বড় হয়ে রক্ত দান করব, ২০০ শিক্ষার্থী জানলো নিজ রক্তের গ্রুপ

আমরাও বড় হয়ে রক্ত দান করব, ২০০ শিক্ষার্থী জানলো নিজ রক্তের গ্রুপ

চাঁপাই সংবাদ রিপোর্ট 🇧🇩 মানুষ মানুষের জন্য। আর সেই মানুষ কে একটু সেবা দিতেই স্বেচ্ছায় কিছু তরুণ যুবক সামাজিক যোগাযোগ মাধ্যমে মানবিক বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। তেমনি একটি নাম হচ্ছে  “চাঁপাইনবাবগঞ্জ হেল্পজোন”। হেল্প জোনের সদস্য সব শিক্ষার্থী স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করে।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের টিকলীচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি বাচ্চাদের রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইনের মাধ্যমে ২০০ জন শিক্ষার্থীর ব্লাড গ্রুপ নির্ণয় করা হয়।

গত ১১ জুন শনিবার চাঁপাইনবাবগঞ্জ হেল্পজোনের স্বেচ্ছাসেবীরা অত্যন্ত সতর্কতার সাথে প্রায় ২০০ জন বাচ্চা ব্লাড গ্রুপ নির্ণয় করে। কোমলমতি শিশু শিক্ষার্থীরা অল্প বয়সে তাদের রক্তের গ্রুপ জানতে পেরে আনন্দিত।

এ ছাড়াও চাঁপাইনবাবগঞ্জ হেল্পজোনের স্বেচ্ছাসেবীরা রক্তদানের উপকারিতা, প্রয়োজনীয়তা এবং গুরুত্ব সম্পর্কে
বিস্তারিত আলোচনা করে।

প্রতিক্রিয়ায় শিশুরা বড় হয়ে রক্তদানের জন্য আগ্রহ প্রকাশ করে এবং সবাই এক সাথে বলে- আমরাও বড় হয়ে রক্ত দান করব।

টিকলীচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনিরুল ইসলাম আনন্দ ভরা মনে বলেন আমার কাছে খুব ভালো লাগছে‌ আমার প্রতিষ্ঠানের ছোট ছোট বাচ্চারা এই বয়সে তাদের রক্তের গ্রুপ জানতে পারল। এটা আমার জন্য গর্বের একটি বিষয়।

চাঁপাইনবাবগঞ্জ হেল্পজোনের মো. আতিক হাসান এ প্রতিবেদক কে জানান, মানবিক কাজ গুলো আয়োজন করতে আমাদের স্বেচ্ছাসেবক ভাইবোনেরা সর্বদা প্রস্তুত।

তিনি আরও বলেন, আমরা সকলেই শিক্ষার্থী। সেই হিসেবে আমরা রক্তের গ্রুপ নির্ণয় সামগ্রী অথবা আর্থিক সহযোগিতা পেলে আমরা নিয়মিতভাবে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির আয়োজন করতে চাই, চাঁপাইনবাবগঞ্জের গ্রামেগঞ্জে, আনাচে কানাচে।

প্যারাগন

আতিক আরও বলেন, যদি কোন প্রতিষ্ঠান আমাদের সাথে আমাদের এই মানবিক কাজগুলোতে সহযোগিতায় স্পন্সর হতে আগ্রহী থাকেন অথবা কোন সহদয় ব্যক্তি যদি আমাদের পাশে থাকতে চান আপনাদেরকে অগ্রিম অভিনন্দন জানাই।

এসবে সহযোগিতায় কেউ আগ্রহী থাকলে আমাদের সাথে যোগাযোগ করার জন্য সবিনয় অনুরোধ করছি। সর্বোপরি আপনাদের সকলের দোয়া ভালোবাসা ও সহযোগিতা চাই।
চাঁপাইনবাবগঞ্জ হেল্পজোনের মানবিক কাজ আরও বেগবান করতে দরকার সকলের একাত্মতা ও সহযোগিতা। বছর পূর্তিতে সকলকে শুভেচ্ছা রইলো।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2021 Chapai Sangbad

Customized BY innovativenews