1. admin@chapaisangbad.com : adminyousuf :
আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ
অনলাইন গণমাধ্যম চাঁপাই সংবাদ ডটকম এর প্রতিষ্ঠাতা চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ডি এম তালেবুন নবী
চাঁপাইনবাবগঞ্জের আম পরিবহণে বিশেষ বিমানসহ বিভিন্ন উদ্যোগ নেয়া হচ্ছে

চাঁপাইনবাবগঞ্জের আম পরিবহণে বিশেষ বিমানসহ বিভিন্ন উদ্যোগ নেয়া হচ্ছে

চাঁপাই সংবাদ রিপোর্ট 🇧🇩

চাঁপাইনবাবগঞ্জের আম নির্ভর অর্থনীতিকে চাঙ্গা করতে আম পরিবহণের জন্য বিশেষ বিমানের ব্যবস্থা সহ অনেকগুলো উদ্যোগ নেয়া হয়েছে।

দ্রুত সময়ের মধ্যে যাতে ইউরোপ, আমেরিকা ও অস্ট্রেলিয়ার বাজারে আম রপ্তানি করা যায়, সেই লক্ষে প্রধানমন্ত্রী ইতোমধ্যে নির্দেশনা দিয়েছেন। আম ও বিভিন্ন ফল এবং সবজি রপ্তানীতে বিশেষ কার্গো বিমান, ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা সবকিছুই চাঁপাইনবাবগঞ্জের অর্থনীতি উন্নয়নে ভূমিকা রাখবে।

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদে একটি পর্যটন মোটেল স্থাপন এবং আরও একটি নির্মানধীন পর্যটন মোটেল এ এলাকায় পর্যটন খাত উন্নয়নে ভূমিকা রাখবে। এতে করে দেশ-বিদেশ থেকে পর্যটকরা চাঁপাইনবাবগঞ্জে এসে বাহারি আম কেনার পাশাপাশি বিভিন্ন গৌড়ের নির্দশণগুলো ঘুরে দেখতে পারবে।

এতে চাষী-ব্যবসায়ীরা লাভবান হবেন জেলার অর্থণীতি আরও মজবুত হবে। তিনি বলেন, বিশ্বের সবদেশে আম উৎপাদিত হলেও চাঁপাইনবাবগঞ্জের আমের মত স্বাদ পৃথিবীর কোন দেশে পাওয়া যাবে না।

রোববার দুপুরে শিবগঞ্জ উপজেলার কানসাটে ‘বঙ্গবন্ধু লাইভ ম্যাংগো মিউজিয়াম’ এ জেলা প্রশাসনের উদ্যোগে বাংলাদেশ ট্যুরিজম, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সহযোগিতায় আম উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

তিনি আরও বলেন, কমিউনিটি ট্যুরিজমের অপার সম্ভাবনা রয়েছে চাঁপাইনবাবগঞ্জে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের মৌলিক চাহিদা বাস্তবায়নের পাশাপাশি সব অঞ্চলে সমানভাবে উন্নয়ন করে চলেছেন। পর্যটন ক্ষেত্রে বিভিন্ন উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে এবং বেশকিছু প্রকল্প হাতে নেয়া হয়েছে।

এছাড়া সোনামসজিদ পর্যটন মোটেলে পর্যটকদের আর্কষণ বাড়তে নানামূখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, নেদারল্যা-ের টিউলিপ এখন বাংলাদেশে হচ্ছে। বাইরে থেকে আনা ড্রাগন, বর্তমানে দেশে উৎপাদন হচ্ছে।

জেলা প্রশাসক এ কে এম গালিভ খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব বিপিএম-পিপিএম বার, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াতসহ অন্যরা।

পরে প্রতিমন্ত্রী আম উৎসবে অংশ নেয়া আমচাষীদের আম প্রদর্শনীর বিভিন্ন স্টল গুলো ঘুরে দেখেন। এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালী আশপাশের সড়ক প্রদক্ষিণ করে। এবারের আম উৎসবে জেলার ৫টি উপজেলার শতাধিক জাতের আম সমারোহ পায়। এছাড়াও প্রতিমন্ত্রী বিকেলে চাঁপাইনবাবগঞ্জ সদরে নির্মাণাধীন পর্যটন মোটেল এলাকা পরিদর্শন করেন।

 

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2021 Chapai Sangbad

Customized BY innovativenews